• ইন্দোরে পা রাখলেই শেষ রাহুল গান্ধি' চিঠি দিয়ে হুমকি 
    দৈনিক স্টেটসম্যান | ১৯ নভেম্বর ২০২২
  • ভোপাল, ১৮ নভেম্বর'  ভারত জোড়ো যাত্রায় নেমেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ছুটে চলেছেন এ রাজ্য থেকে ও রাজ্য। সেই তালিকায় এবার তাঁর মধ্যপ্রদেশের ইন্দোরে যাওয়ার কথা। কিন্তু সেই যাত্রার আগেই চিঠি দিয়ে জানন হল, ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে মধ্যপ্রদেশের ইন্দোরে পা রাখলেই বোমা হামলা চালানো হবে!' হুমকি চিঠি পাওয়ার পরই তৎপর হয়েছে পুলিশ। নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    সংবাদ সংস্থা জানাচ্ছে, ইনদওরে জুনি থানা এলাকায় একটি মিষ্টি দোকানের বাইরে হুমকি চিঠি উদ্ধার করা হয়েছে। ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। মিষ্টি দোকানের বাইরে কে ওই চিঠিটি রাখলেন, তার তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৫০৭ ধারায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। শুক্রবার এই খবর প্রকাশ্যে এসেছে।

    সম্প্রতি বীর সাভারকরকে নিশানা করেছেন রাহুল। ওয়েনাড় সাংসদের সেই মন্তব্য নিয়ে সমালোচনায় সরব হয়েছেন অনেকে। ওই মন্তব্যের কারণেই রাহুলকে হুমকি চিঠি কি না, খতিয়ে দেখছে পুলিশ। এই মন্তব্যের জেরে মুম্বইয়ে রাহুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সাভারকরের পৌত্র। সাভারকরকে নিয়ে রাহুলের মন্তব্যকে সমর্থন করেন না বলে জানিয়েছেন উদ্ধব ঠাকরে।

    প্রসঙ্গত, বিগত কয়েক দিন ধরেই ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি করছেন রাহুল। বর্তমানে মহারাষ্ট্রে রয়েছে এই যাত্রা। আগামী ২০ নভেম্বর রাহুলের এই কর্মসূচি পৌঁছবে মধ্যপ্রদেশে। তার আগে কংগ্রেস সাংসদকে প্রাণনাশের হুমকি চিঠি দেওয়ার অভিযোগ উঠল।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)