• Durga Puja 2022: চেতলা অগ্রণীর পুজোয় আচমকাই প্রবেশ নিষেধ
    এই সময় | ০৭ অক্টোবর ২০২২
  • ঠাকুর বিসর্জনে এখনও দুদিন দেরি। তার আগেই আচমকা চেতলা অগ্রণী ক্লাবের পুজো মণ্ডপে জনতার প্রবেশ নিষেধ। সাধারণ মানুষের জন্য বন্ধ হয়ে গেল দক্ষিণ কলকাতার (South Kolkata Best Puja Pandals) অন্যতম সেরা পুজো মণ্ডপের দরজা। একাদশীর রাত ১২টার পর আর সাধারণ মানুষ এই প্যান্ডেল ও প্রতিমা দেখতে পাবেন না।

    কোনও প্রশাসনের নির্দেশ বা রাজ্য সরকারের নিষেধাজ্ঞা নয়। ক্লাবের তরফে এদিন সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে জানানো হয়েছে, একাদশীর রাত ১২ টা অর্থাৎ বৃহস্পতিবার রাত ১২টার পর কেউ মণ্ডপে ঢুকতে পারবেন না। পোস্টে সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়েছেন পুজো উদ্যোক্তারা।

    চেতলা অগ্রণী ক্লাবের (Chetla Agrani Club) ফেসবুক পেজে লেখা, ''ঠাকুর আসবে কতক্ষণ ঠাকুর যাবে বিসর্জন। এবছর Asian Paints শ্রেষ্ঠ পূজো সম্মানে পুরস্কৃত আমাদের প্যান্ডেল আজ রাত 12 টা অবধি দর্শন করা যাবে। তারপর আর সাধারণ জনতা প্রবেশ করতে পারবেন না। তবে আসছে বছর আবার হবে। আশা করি সবার পূজো ভালো কেটেছে এবং আমরা সবাই আবার অপেক্ষায় রইলাম আরেকটা বছর। দুগ্গা দুগ্গা।।''

    এই পোস্টের পরই সোশ্যাল মিডিয়ায় শোরগোল। এভাবে ঠাকুর বিসর্জন (Durga Puja Immersion) না হওয়া সত্ত্বেও সাধারণ মানুষকে ঢুকতে না দেওয়া নিয়ে সোচ্চার নেটপাড়া। কলকাতা মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) এই পুজোর সঙ্গে যুক্ত। ক্লাবের অন্যতম কর্মকর্তা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় ক্লাবকর্তাদের এই সিদ্ধান্তের জন্য আক্রমণ করেন। সূত্রের খবর, শনিবার রেড রোডে কার্নিভ্যালে (Durga Puja Carnival 2022) অংশ নিচ্ছে চেতলা অগ্রণী। তার প্রস্তুতির জন্যই জনসাধারণের প্রবেশ বন্ধের সিদ্ধান্ত কর্মকর্তাদের। কার্নিভ্যালের লুক ফাঁস হওয়া রুখতেও এমন সিদ্ধান্ত হতে পারে বলে মনে করছে নেটপাড়ার একাধিক।

    এবছর ৩০-এ পা দিল চেতলা অগ্রণীর পুজো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রতিবারের মতো এবারও প্রতিমার চক্ষুদান করেন। চলতি বছরের চেতলার থিম ছিল 'ষোলো কলা'। কলাগাছ ও তাঁর বিভিন্ন অংশ দিয়ে তৈরি মণ্ডপটি। শিল্পের অভিনবত্ব ও অসাধারণ ভাস্কর্ষের কারণে একাধিক পুরস্কারে সম্মানিক হয়েছে চেতলা অগ্রণী।

    পশ্চিমবঙ্গের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)