• Dona Ganguly: তিনদিন পর হাসপাতাল থেকে ছুটি ডোনার
    এই সময় | ০৭ অক্টোবর ২০২২
  • অবশেষে স্বস্তি গঙ্গোপাধ্যায় পরিবারে। তিনদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বাড়ি ফিরলেন ডোনা গঙ্গোপাধ্য়ায় (Dona Ganguly)। মশাবাহিত রোগ চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি। গত মঙ্গলবার অর্থাৎ নবমীর রাতে কলকাতার আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়কে (Dona Ganguly)। এদিন সকালেই হাসপাতাল মেডিক্যাল বুলেটিনে জানিয়েছিল, ভালো আছেন ডোনা। তখনই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, সব ঠিক থাকলে এদিন বিকেলেই ছুটি দেওয়া হতে পারে প্রথিতযশা নৃত্যশিল্পীকে।

    কলকাতার আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ডঃ সপ্তর্ষি বসু (Dr Saptarshi Basu) এবং ডঃ সৌতিক পাণ্ডার (Dr Soutik Panda) তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন ডোনা। এবারের পুজোর শুরু থেকেই অসুস্থ ছিলেন তিনি। তিন চারদিন ধরে জ্বর, সঙ্গে গায়ে ব্যথা, গাঁটে গাঁটে অসম্ভব ব্যথাও ছিল। এমনকি গোটা গায়ে দেখা দেয় গুড়ি গুড়ি র‌্যাশ। এরপরই দেরি না করে চিকিৎসকের পরমার্শ নেওয়া হয়। রক্ত পরীক্ষা করা হলে জানা যায় চিকুনগুনিয়ায় আক্রান্ত ডোনা। তড়িঘড়ি নবমীর রাতে আলিপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তারপর হাসপাতালেই চলছিল চিকিৎসা।

    বুধবারের মেডিক্যাল বুলেটিনে জানানো হয় অনেকটাই স্থিতিশীল তিনি। এদিন সকালেও তাঁর অবস্থার উন্নতির কথাই জানানো হয়েছিল হাসপাতালের তরফে। পরে সমস্ত রিপোর্ট আশানুরূপ থাকায় চিকিৎসকেরা তাঁকে সন্ধে সওয়া ছটা নাগাদ হাসপাতাল থেকে ডিসচার্জ করেন। আপাতত বাড়িতেই পর্যবেক্ষণে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকেরা। চলবে নিয়মিত ওষুধ ও ফলোআপ।

    কলকাতায় ডেঙ্গির বাড়বাড়ন্তের মধ্যেই এবার চিকুনগুনিয়ার চোখ রাঙানি। মশাবাহিত এই রোগে নাকাল গঙ্গোপাধ্যায় পরিবার। ডেঙ্গির প্রকোপে কাঁপছে গোটা বাংলা। রাজ্য সরকার, বিভিন্ন পুরসভা থেকে সমস্ত জেলা প্রশাসনের তরফ ডেঙ্গি (Dengue) নিয়ে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে অনবরত। এরইমাঝে চিকুনগুনিয়ার একের পর এক কেস সামনে আসায় আরও বাড়ছে আতঙ্ক।

    পশ্চিমবঙ্গের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।
  • Link to this news (এই সময়)