• Congress Bharat Jodo Yatra : ভারত জোড়ো যাত্রায় পড়ে যাওয়া মেয়ের শুশ্রূষায় রাহুল-সোনিয়া, ভিডিয়ো ভাইরাল
    এই সময় | ০৭ অক্টোবর ২০২২
  • ভারত জোড়ো যাত্রার সময় প্রচণ্ড ভিড়ের কারণে পড়ে যাওয়া একটি মেয়ের সাহায্যে এগিয়ে এলেন সোনিয়া (Sonia Gandhi) ও রাহুল গান্ধী (Rahul Gandhi)। ঘটনাটি ঘটেছে কর্নাটকের (Karnataka) মান্ডা জেলায়। সাহায্যের এই ছবি সোস্যাল মিডিয়ায় হয়েছে ভাইরাল। গান্ধীদের এই উদ্যোগের প্রশংসা করেছেন সোস্যাল মিডিয়া ব্যবহারারীদের একাংশ। কেরলের পর এবার কর্নাটকে (Karnataka) প্রবেশ করেছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। বৃহস্পতিবার কর্নাটকের মান্ডা জেলায় এই পদযাত্রার আয়োজন করা হয়েছিল। রাহুলের পাশাপাশি পদযাত্রায় এই প্রথমবার অংশ নেন সোনিয়া গান্ধীও। ফলে, কংগ্রেসের পদযাত্রা উপলক্ষে প্রচুর মানুষ ভিড় জমিয়েছিল। ভিড়ের চাপে একটি মেয়ে পড়ে গেলে, তার সাহায্যে এগিয়ে আসেন রাহুল এবং সোনিয়া।

    সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োটি দেখা গেছে, পড়ে যাওয়ার পর মেয়েটিকে টেনে তুলছেন রাহুল এবং সোনিয়া। কংগ্রেস প্রেসিডেন্টকে আবার দেখা গেছে তার পিঠ ঘষে দিতে। মেয়টির কোনও অসুবিধা হচ্ছে কিনা, তা জিজ্ঞাসা করতে দেখা যায় রাহুলকে। ভাইরাল হওয়া ভিডিয়োটি অনেকের মন জয় করে নিয়েছে বলে জানা গেছে। এদিকে, এই প্রথম কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় পা মেলালেন সোনিয়া গান্ধী। রাহুলের পাশাপাশি হাঁটলেন তিনি। কর্নাটকের পান্ডবপুরা তালুক থেকে সকাল সাড়ে ছ’টায় শুরু হয় ভারত জোড়ো যাত্রা। সন্ধে ৭টা পদযাত্রা শেষ হয় নাগামঙ্গলা তালুকে। পদযাত্রায় সোনিয়া গান্ধীর সঙ্গে হাঁটতে দেখা যায় কংগ্রেস বিধায়ক (Congress MLA) অঞ্জলি নিম্বলকর, রূপকালা এবং লক্ষ্মী হেব্বালকরকে।

    গত ৭ সেপ্টেম্বরে রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রা শুরুর সময় চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন সোনিয়া। ২৯ দিনের মাথায় BJP শাসিত কর্নাটকে ‘ভারত পদযাত্রা কর্মসূচিতে অংশ নিলেন তিনি। টার্গেট ২০২৪। রাহুল গান্ধীর নেতৃত্বে দক্ষিণে কন্যাকুমারী থেকে উত্তরে কাশ্মীরের শ্রীনগর পর্যন্ত দেশ জোড়া কর্মসূচি শুরু করেছে কংগ্রেস। এই প্রথম BJP শাসিত রাজ্য হিসেবে কর্নটকে শুক্রবার থেকে শুরু হয়েছে এই কর্মসূচি। আগামী বছর বিধানসভা নির্বাচনে কর্নাটকে হারানো জমি পুনরুদ্ধারে মরিয়া কংগ্রেস। সোমবারই কর্নাটকে পৌঁছে যান কংগ্রেস অন্তর্বর্তী সভানেত্রী। BJP-কে বার্তা দিতেই সোনিয়ার এই পদযাত্রা বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

    সোনিয়া গান্ধীর পদযাত্রায় অংশগ্রহণকে হাতিয়ার করে ইতিমধ্যে BJP-কে নিশানা করেছেন কংগ্রেস নেতা তথা সাংসদ জয়রাম রমেশ। BJP শাসিত কর্নাটকে কংগ্রেস যে সমর্থন পাচ্ছে তাতে স্পষ্ট যে, সামনের নির্বাচনের আগে BJP-র কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে বলে দাবি করেছেন রমেশ।
  • Link to this news (এই সময়)