• পশ্চিমবঙ্গ আত্মসমর্পণ জন বার্লার, গ্রেফতারি পরোয়ানা জারিতে অবশেষে জামিন পেলেন কেন্দ্রীয় মন্ত্রী
    আনন্দবাজার | ২০ নভেম্বর ২০২২
  • গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর আদালতে গিয়ে আত্মসমর্পণ করলেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী জন বার্লা। ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। অনুমতি ছাড়া বাইক র‌্যালি করায় তাঁকে সমন পাঠায় আদালত। অভিযোগ, তিনি হাজিরা দেননি। তার পরেই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। শনিবার তুফানগঞ্জ আদালতে গিয়ে আত্মসমর্পণ করায় তাঁর জামিন মঞ্জুর হয়েছে।

    শনিবার প্রথমে তুফানগঞ্জে বিজেপির দলীয় কার্যালয়ে যান জন বার্লা। তার পর সেখান থেকে তুফানগঞ্জ আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন। ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দিয়েছেন বিচারক।

    ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে একটি বাইক র‌্যালি করেছিলেন জন বার্লা। বিতর্কের সূত্রপাত সেখান থেকেই। অভিযোগ, তাঁর কাছে র‌্যালির জন্য পুলিশের অনুমতি ছিল না। অভিযোগ দায়ের হলে মামলা গড়ায় আদালতে। জন ছাড়া আরও কয়েক জনের বিরুদ্ধে একই অভিযোগে মামলা হয়েছিল। তাঁরা আদালতে গিয়ে জামিন নিলেও কেন্দ্রীয় মন্ত্রী তা করেননি বলে অভিযোগ। আদালত তাঁকে সমন পাঠালেও তিনি যাননি। এর পর গত মঙ্গলবার তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তুফানগঞ্জ বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট। তার পরিপ্রেক্ষিতে শনিবার আদালতে গিয়ে জামিন নিয়ে এলেন জন।

  • Link to this news (আনন্দবাজার)