• BSF: ১০ লাখ টাকা মূল্যের মোবাইল ও ফেনসিডিল-সহ চোরাকারবারীকে আটক করল বিএসএফ
    আজকাল | ২০ নভেম্বর ২০২২
  • আজকাল ওয়েবডেস্ক: ১৯ নভেম্বর দক্ষিণবঙ্গ সীমান্তের সীমা চৌকি নওয়াদা, ৭০ ব্যাটালিয়নের জওয়ানরা ২৭২ টি ফেনসিডিল বোতল এবং ৬৭ টি মোবাইল ফোন সহ একজন চোরাকারবারীকে হাতেনাতে ধরেছে।

    জব্দকৃত পণ্যের আনুমানিক মূল্য ১০ লাখ ৬৫ হাজার ৮৪৪ টাকা। চোরাকারবারীরা সেগুলো ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল। 

    সুনির্দিষ্ট বুদ্ধিমত্তার ভিত্তিতে কাজ করে, নওয়াদা সীমান্ত চৌকির জওয়ানরা একটি বিশেষ অতর্কিত হামলা চালায়। অ্যামবুশ পার্টি লক্ষ্য করে যে কয়েকজন চোরাকারবারী বাংলাদেশের দিকে যাওয়ার চেষ্টা করছে। জওয়ানরা চোরাকারবারীদের থামতে বললে, জওয়ানদের আওয়াজ শুনে চোরাকারবারীরা ভারতীয় গ্রামের দিকে ছুটতে শুরু করে। জওয়ানরা তাদের ধাওয়া করে একজন পাচারকারীকে ধরে ফেলে যার কাছ থেকে ২৭২ টি ফেনসিডিল বোতল এবং ৬৭ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বাকি পাচারকারীরা অন্ধকার ও ঝোপঝাড়ের সুযোগ নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। ধৃত পাচারকারীর নাম আমির হামজাদ। 

    আটক চোরাকারবারী জিজ্ঞাসাবাদে জানায়, সে চুরিয়ন্তপুর গ্রামের এক অজ্ঞাত চোরাকারবারীর কাছ থেকে এইসব ফেনসিডিল বোতল ও মোবাইল ফোন নিয়েছিল। এরপর সে বাংলাদেশি চোরাকারবারীর কাছে সেগুলো হস্তান্তর করতে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করতে চাইলেও বিএসএফের হাতে ধরা পড়ে। আটক চোরাকারবারী ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কালিয়াচক থানায় হস্তান্তর করা হয়েছে।

    ৭০ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে। তিনি কড়া ভাষায় বলেন, তিনি তার দায়িত্বের এলাকা থেকে চোরাচালান বন্ধে সম্পূর্ন রূপে অঙ্গীকারবদ্ধ। 
  • Link to this news (আজকাল)