• একসঙ্গে বিশ্বকাপ উপভোগ করতে ২৩ লক্ষের বাড়ি কিনে মাসখানেক সেখানেই থাকবে ১৭ জন বন্ধু
    দৈনিক স্টেটসম্যান | ২১ নভেম্বর ২০২২
  • তিরুবন্তপুরম, ২১ নভেম্বর' একে তো ফুলবলের প্রেম, তারপর বিশ্বকাপ বলে কথা। কাতারে ফুটবল বিশ্বকাপকে ঘিরে উত্তেজনার পারদ চড়ছে ক্রমশ। এই পারদের লেবেল কতটা হাই তা প্রমান করল কেরলের ১৭ জন বন্ধু। শুধুমাত্র ফুটবল বিশ্বকাপ একসঙ্গে উপভোগ করবেন বলে লক্ষ লক্ষ টাকার বিনিময় কিনে ফেলেছেন আস্ত একটি বাড়ি!

    কেরলের কোচির মুন্ডাক্কামুগল গ্রামের এই ঘটনায় আশ্চর্য হয়েছেন অনেকে। জানা গেছে, সেখানকার ১৭ জন বাসিন্দার কীর্তিতে হতবাক সারা দেশ। ওই ১৭ জন ফুটবলপ্রেমী একসঙ্গে বসে চলতি বিশ্বকাপের প্রতিটি ম্যাচ উপভোগ করতে চান। আর সেই চাওয়া পূরণ করতেই তাঁরা কিনে ফেলেছেন গোটা একটি বাড়ি, যার দাম ২৩ লক্ষ টাকা! আগামী ডিসেম্বরে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ পর্যন্ত সেই বাড়িই তাঁদের আস্তানা। ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়েছে সেই বাড়ির ছবি। টালির চালের অতি সাধারণ বাড়িটি সেজে উঠেছে ফুটবলের রঙে। কোথাও ব্রাজিলের হলুদ সবুজ পতাকার রঙের দেওয়ালে নেইমারের ছবি, তো কোথাও আবার আর্জেন্টিনা নীল-সাদায় মেসির মুখ। আছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। খেলা তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য লাগানো হয়েছে জায়েন্ট স্ক্রিন। বাড়ির সামনেই টাঙানো হয়েছে বিভিন্ন দেশের পতাকা। সব মিলিয়ে সাদামাটা বাড়ি লহমায় রঙিন হয়ে উঠেছে।

    ওই ১৭ জন ফুটবলপ্রেমীর একজন হলেন শিফার পিএ। তিনি জানিয়েছেন, সবাই মিলে ওই বাড়িতে বসে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখবেন এবার। তবে বিশ্বকাপ শেষ হওয়ার পর বিভিন্ন খেলাধুলা, আপৎকালীন পরিষেবা এবং সামাজিক কাজের জন্য বাড়িটিকে কাজে লাগানো হবে বলে জানিয়েছেন তিনি।  
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)