• আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বাড়াচ্ছেন মুখ্যমন্ত্রী
    দৈনিক স্টেটসম্যান | ০৬ মার্চ ২০২৪
  • কলকাতা, ৬ মার্চ : আজ, বুধবার ৬ মার্চ, নারী দিবসের আগেই রাজ্যের নারীদের জন্য বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আশাকর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি সহকারীদের বেতন বাড়ানো হচ্ছে। আজ মুখ্যমন্ত্রী নিজেই সমাজ মাধ্যমে এই ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, আশা ও আইসিডিএস কর্মীদের মাসিক বেতন ৭৫০ টাকা করে বাড়ানো হচ্ছে।
    পাশাপাশি, আইসিডিএস হেল্পারদের মাসিক বেতনও ৫০০ টাকা করে বাড়ানো হচ্ছে। এই নতুন ঘোষণা কর্যকর হচ্ছে আগামী এপ্রিল মাস থেকেই। এছাড়াও মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আগামী ৭ মার্চ, বৃহস্পতিবার মেয়েদের নিয়ে একটি বিশেষ পদযাত্রা করবেন তিনি। মূলত নারী দিবস উপলক্ষে এই পদযাত্রা। যেহেতু আগামী ৮ মার্চ নারী দিবসে শিবরাত্রি, সেজন্য একদিন আগেই এই পদযাত্রা করবেন মমতা।
    মুখ্যমন্ত্রী সামাজিক মাধ্যমে জানিয়েছেন, ‘বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা ? আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভালো থাকলেই, আমার ভালো থাকা।’
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)