• ক্যালিফোর্নিয়ায় উদ্ধার অপহৃত ভারতীয় পরিবারের চার সদস্যের নিথর দেহ
    বর্তমান | ০৭ অক্টোবর ২০২২
  • নয়াদিল্লি: আশঙ্কাই সত্যি হল। গত সোমবার উত্তর ক্যালিফোর্নিয়ার মার্সড কাউন্টি থেকে ভারতীয় বংশোদ্ভূত এক পরিবারের চার সদস্যকে অপহরণ করা হয়েছিল। তখন থেকেই অপহৃতদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ দানা বাঁধছিল।  শেষপর্যন্ত বুধবার তাদের মৃতদেহ উদ্ধার করল পুলিস। রপ্তানি ব্যবসার সঙ্গে যুক্ত ৩৬ বছরের যশদীপ ও তাঁর স্ত্রী ২৭ বছরের যশলীনের সঙ্গে তাঁদের আট মাসের মেয়ে  আরুহিকে অপহরণ করা হয়েছিল। যশদীপের দাদা ৩৯ বছরের আমনদীপও অপহরণকারীদের কবলে পড়েছিলেন। বুধবার সন্ধ্যায় ইন্ডিয়ানা রোড এবং হাচিনসন রোডের মাঝে একটি বাগানে চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়। মার্সড কাউন্টির শেরিফ বার্ন ওয়ার্নকে জানান, বাগানের এক কর্মীই ওই চার মৃতদেহ দেখতে পেয়ে পুলিস খবর দেন। 

    এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছেন শেরিফ ওয়ার্নকে।  তিনি বলেছেন,  এই ঘটনা যে কতটা জঘন্য তা বলার অপেক্ষা রাখে না। বুধবারই ওই চারজনকে তুলে নিয়ে যাওয়ার মুহূর্তের ভিডিও প্রকাশ করেছিল পুলিস। তাতে বন্দুক দেখিয়ে আমনদীপের পরিবারকে ট্রাকে তুলে নিয়ে পালানোর ছবি ধরা পড়েছে। এই ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ধরা পড়ার আগে সে আত্মহত্যার চেষ্টা করে। বর্তমানে অভিযুক্ত জেসাস ম্যানুয়েল সালগাদো হাসপাতালে চিকিৎসাধীন। শেরিফ জানান, সালগাদো তার পরিবারের কাছে অপহরণ ও খুনের কথা স্বীকার করেছে। 

    এদিকে সালগাদোর এক পুরনো অপরাধের কথা সামনে এসেছে। ২০০৫ সালের এক ডাকাতির ঘটনা। ১৭ বছর আগে এক পরিবারের উপর চড়াও হয়েছিল সালগাদো। সে সময় গ্রেপ্তারির পর আট বছর জেল হয়েছিল তার। এবার ভারতীয় বংশোদ্ভূত চারজনকে খুনের অভিযোগ উঠল সালগাদোর বিরুদ্ধে। 
  • Link to this news (বর্তমান)