• ছাত্রনেতাকে বাঁচাতে গুলিবিদ্ধ পুলিশ কনস্টেবল 
    দৈনিক স্টেটসম্যান | ২২ নভেম্বর ২০২২
  • উত্তর ২৪ পরগনা ,২২ নভেম্বর ' সামনে পঞ্চায়েত ভোট আর ভোটার মুখেই রক্তাক্ত বসিরহাট।সোমবার রাতে তৃণমূল ছাত্রনেতাকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কনস্টেবল প্রভাত সর্দার।বসিরহাটে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের শিকার পুলিশ। ঘটনায় ৪১ জনকে গ্রেফতার করেছে বসিরহাট থানার পুলিশ। ধৃতদের কাছ থেকে তিনটি ধারাল অস্ত্র, দুটি বন্দুক ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ধৃতদের আজ মঙ্গলবার বসিরহাট মহকুমা পেশ করা হবে।

     প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলেই এই ঘটনা ঘটেছে।যদিও গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টা মানতে রাজি নন তৃণমূল নেতৃত্ব।তাদের  দাবি, পঞ্চায়েত ভোটের মুখে এলাকায় অশান্তির পরিবেশ তৈরি করার জন্য বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এই কাণ্ড ঘটিয়েছে। এলাকায় প্রচুর আগ্নেয়াস্ত্র মজুত করা আছে বলেও দাবি করা হয়েছিল।

    ছাত্রনেতা আশরাফুজ্জামান বুলবুলের দাবি তৃণমূল ছাত্রনেতাকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কনস্টেবল প্রভাত সর্দার।সিরাজুল বেশের দলবলের বিরুদ্ধেই হামলার অভিযোগ উঠছে।ছাত্রনেতার দাবি, তাঁকে বাঁচাতে গিয়েই গুলিবিদ্ধ হয়েছেন কনস্টেবল প্রভাস।পুলিশও শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি চালায়।আহত পুলিশকর্মীকে উদ্ধার করে প্রথমে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়, পরে বারাসাতের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। জানা গেছে, আহত পুলিশ কর্মীকে কলকাতার আরজি করে নিয়ে আসা হয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)