• IPL 2021, KKR vs DC: হাড্ডাহাড্ডি ম্যাচে ধরাশায়ী দিল্লি, ৭ বছর পর ফাইনালে কলকাতা
    ২৪ ঘন্টা | ১৪ অক্টোবর ২০২১
  • নিজস্ব প্রতিবেদন: মহাষ্টমীতে শারজায় দুরন্ত জয়। প্লে-অফে দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে কলকাতা, সাত বছর পর। আগামিকাল অর্থাৎ শুক্রবার, দশমীর দিনে ফাইনাল খেলতে নামবে মর্গ্যানের দল। প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ২০১২ সালে ফাইনালে এই চেন্নাইকে হারিয়েই প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এবারও কী সেই ঘটনার পুনরাবৃত্তি হবে? আশা বুক বাঁধছেন সমর্থকরা।

    জয়ের জন্য দরকার ছিল ১৩৬। প্রথম উইকেটই উঠে দিয়েছিল ৯৬ রান। কিন্তু শেষের দিকে একে এক উইকেট হারিয়ে ম্যাচ কার্যত হারতে বসেছিল কেকেআর। শেষপর্যন্ত ত্রাতার ভূমিকা অবতীর্ণ হন রাহুল ত্রিপাঠি। শেষ ওভারের পঞ্চম বলে ছয় মেরে কলকাতা ফাইনালে তোলেন তিনি। হাফ ছেড়ে বাঁচেন সমর্থকরা।

    এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন কেকেআর অধিনায়ক অইন মর্গ্যান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি দিল্লি। বরং প্রথম থেকে কলকাতার বোলার উপর রীতিমতো চড়াও হন পৃথ্বী। কিন্তু তিনি প্য়াভিলিয়নে ফিরতেই রানের গতি আর বাড়াতে পারেননি দলের বাকি ব্যাটসম্যানরা। নির্ধারিত ওভারে ১৩৫ রানে শেষ হয় দিল্লি ইনিংস। দ্বিতীয় ইনিংসে এক বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে কলকাতা।
  • Link to this news (২৪ ঘন্টা)