• মেসির দিকে তেড়ে গিয়েছিলেন সৌদি ফুটবলার! কেন আক্রমণের মুখে কিংবদন্তি, ফাঁস আসল রহস্য
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৪ নভেম্বর ২০২২
  • মঙ্গলবার বিশ্বফুটবলকে আশ্চর্য করে অন্যতম সেরা জয় ছিনিয়ে নিয়েছে সৌদি আরব। বিশ্বকাপের ইতিহাসে অন্যতম অঘটন ঘটেছে ৪৮ ঘন্টা আগে। তবে তার রেশ যেন শেষ হওয়ার নয়। সেই ম্যাচে মাঠের মধ্যে সৌদি ফুটবলাররা ছেড়ে কথা বললেন না স্বয়ং মেসিকেও। দ্বিতীয় গোলের পরেই সৌদির আল বুলাহির সঙ্গে মেসির একচোট লেগে যায়। সতীর্থদের সঙ্গে গোল সেলিব্রেট করার বদলে মেসির কাছে গিয়ে দু-চার কথা শুনিয়ে দেন সৌদি ফুটবলার। এমনকি মেসির মনোযোগ আকর্ষণ করার জন্য তাঁর পিঠে হালকা চাপড়ও মারেন।

    মেসির সঙ্গে বুলাহির সেই দ্বন্দ্ব নিয়ে ম্যাচের পরেই উত্তাল হয়েছিল ফুটবল দুনিয়া। কিন্তু কী কথা হয়েছিল দুজনের মধ্যে? ব্রিটিশ দৈনিক দ্য সান জানাচ্ছে, বুলাহি মেসিকে বলেছিলেন, “তুমি মোটেই জিততে পারবে না। দেখে নিও, তুমি জিততে পারবে না।”

    মেসির গোলেই আর্জেন্টিনা লিড নিয়েছিল ম্যাচের ১০ মিনিটের মাথায়। আর্জেন্টিনার প্ৰথম ফুটবলার হিসাবে পঞ্চম বিশ্বকাপে অংশ নিচ্ছেন মেসি। ভার-এর নির্দেশে পেনাল্টি পাওয়ার পরে মেসি আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন। বিরতিতে লিড নিয়ে মাঠ ছাড়লেও দ্বিতীয়ার্ধের শুরুর স্পেলেই আর্জেন্টিনা পিছিয়ে যায়। প্ৰথমে সালেহ আল সেহরি ৮৮ হাজার উন্মত্ত জনতার সামনে গোল করে যান ক্রিশ্চিয়ান রোমেরোকে পেরিয়ে। ৪৮ মিনিটে লো শটে দুরন্ত ফিনিশ করেন তিনি। এর ঠিক পাঁচ মিনিট পরে বাঁকানো শটে ২-১ করে যান সালেম আল দাসেরি। এরপরে শত চেষ্টা করেও আর্জেন্টিনা আর গোলশোধ করতে পারেনি।

    গ্রুপ-সি’তে সবথেকে দুর্বল দল মানা হচ্ছিল সৌদিকেই। তবে প্ৰথম ম্যাচেই অঘটন ঘটিয়ে শেষ ষোলোয় যাওয়ার বিষয়ে এখন হট ফেভারিট তাঁরাই। অন্যদিকে, মেক্সিকো-পোল্যান্ড ম্যাচ ড্র হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছে আর্জেন্টিনা। শেষ ১৬-য় যাওয়ার জন্য আর্জেন্টিনাকে আপাতত বাকি দুই ম্যাচেই জিততে হবে। সেই সঙ্গে নজর রাখতে হবে বাকি ম্যাচের ফলাফলের ওপরেও।

    শনিবার আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে নামছে মেক্সিকোর বিরুদ্ধে। ২০১০-এ স্পেন সুইজারল্যান্ডের কাছে প্ৰথম ম্যাচে হেরে গিয়েও ট্রফি জিতেছিল। সেই ঘটনার পুনরাবৃত্তি করে আর্জেন্টিনা এবার কাপ জেতে কিনা, সেটাই দেখার।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)