• গোল বাঁচিয়েই বান্ধবীকে গভীর চুমু কুর্তোয়ার! রক্ষণশীল কাতারে ভয়ঙ্কর পরিণতির মুখে বেলজিয়ান তারকা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৪ নভেম্বর ২০২২
  • কাতারকে সহজেই নিষিদ্ধ বিশ্বকাপের তকমা দেওয়া যেতে পারে। পোশাক-আশাকের নিয়ম কানুন, মদ্যপান, ধূমপান পুরোপুরি নিষিদ্ধ। সমকামিতা সংক্রান্ত বার্তা দেওয়ার জন্য ‘ওয়ান লাভ’ আর্মব্যান্ডেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কাতারের চাপের কাছে ফিফাও নতি স্বীকার করেছে।

    জাপান-জার্মানি ম্যাচের আগে ক্ষুব্ধ জার্মান ফুটবলাররা অফিসিয়াল ফটো সেশনে মুখে হাত দিয়ে প্রতিবাদ জানানোয় আয়োজক কাতার, ফিফা নতুন করে চাপে পড়ে গিয়েছে। এমন রক্ষণশীল কাতারেই এবার অন্য কীর্তি করে বসলেন বেলজিয়াম তারকা থিবাউ কুর্তোয়া। পেনাল্টি সেভ করে মাঠেই বান্ধবীকে চুমু খেয়ে বসলেন।

    এতেই নতুন করে শঙ্কা তৈরি হয়েছে রক্ষণশীল কাতারে প্রকাশ্যে চুমু খাওয়ার অপরাধে ‘শাস্তি’ হবে না তো চেলসির প্রাক্তনীর। বুধবার রাতে খেলা ছিল বেলজিয়াম বনাম কানাডার। সেই ম্যাচেই ইয়ান্নিক কারাসস্কো বক্সের মধ্যে হ্যান্ড বল করে বসায় পেনাল্টি পেয়ে যায় কানাডা।

    তবে বিশ্বকাপে প্ৰথম গোল করার সুযোগ কাজে লাগাতে পারেনি কানাডা। রবার্তো মার্টিনেজের দলের ত্রাতা হয়ে দাঁড়ান থিবাউ কুর্তোয়া। আল্পনসো ডেভিডের শট রুখে দেন একদম নিখুঁত দিকে ঝাঁপিয়ে।

    আর এরপরেই তিনি গোল বাঁচানোর সেলিব্রেশন করেন বান্ধবীর সঙ্গে। একে অন্যের ঠোঁটে ঠোঁট ডুবিয়ে। দুর্বল কানাডার বিরুদ্ধে ১-০ গোলে কোনওরকমে জিতল বেলজিয়াম। মিচি বাতশুয়েইয়ের একমাত্র গোলে ৩ পয়েন্ট নিশ্চিত করে কানাডা।

    যাইহোক, বেলজিয়ামের জয়ের পরেই কুর্তোয়ার ব্যক্তিগত জীবন নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে প্রকাশ্যে চুম্বনের সূত্র ধরে। বেশ কয়েক বছর ধরেই মডেল মিশেল গেরজিগের সঙ্গে ডেটিং করছেন কুর্তোয়া। অতিমারীর সময়ে টেক্সট মেসেজ থেকে এই ভালোবাসার কাহিনীর জন্ম। আপাতত দুজনের বাগদান পর্ব-ও হয়ে গিয়েছে। কয়েক মাসের মধ্যেই সাতপাকে বাঁধা পড়বেন দুজনে।

    তার আগে কাতারে চুম্বনে যথেষ্ট বিপাকে তারকা।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)