• Tata Group, Bisleri: বড় চমক, ৭০০০ কোটিতে বিসলেরি কিনছে টাটা!
    ২৪ ঘন্টা | ২৪ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিমানের পর এবার বোতলজাত জল। ভারতের বৃহত্তম প্যাকেজড ওয়াটার সংস্থা কিনে নিচ্ছে টাটা। বিসলেরি কিনছে টাটা। সূত্রের খবর এমনই। ৭০০০ কোটি টাকায় দেশের বৃহত্তম প্যাকেজড ওয়াটার সংস্থা বিসলেরি কিনছে টাটা গ্রুপ। জানা যাচ্ছে, বিসলেরির মালিক রমেশ চৌহান কোম্পানি বেচে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

    ৬০০০ থেকে ৭০০০ কোটি টাকায় রমেশ চৌহান টাটা কনজিউমার প্রোডাক্টস লিমিটেডের কাছে নিজের কোম্পানি বেচার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, রমেশ চৌহানের মেয়ে জয়ন্তীর নাকি ব্যবসাপত্তরে তেমন আগ্রহ নেই। সেই কারণেই কোম্পানি বেচার মত 'যন্ত্রণাদায়ক' সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন তিনি। সূত্রের খবর, টাটা বিসলেরি অধিগ্রহণ করলে পর সঙ্গে সঙ্গেই বিসলেরি ম্যানেজমেন্টকে বসিয়ে দেওয়া বা ভেঙে দেওয়া হবে না। বরং টাটা বিসলেরি কেনার পরেও চুক্তি অনুযায়ী বিসলেরির বর্তমান ম্যানেজমেন্ট আরও ২ বছর কাজ চালিয়ে যাবে। উল্লেখ্য, এখন বাজারে টাটার হিমালয়া ওয়াটার রয়েছে।

    প্রসঙ্গত, ইতিমধ্যেই অসামরিক বিমান পরিবরনের ক্ষেত্রেও বড়সড় বদল আসতে চলেছে টাটার হাত ধরে। ৪টে জুড়ে একটা! এয়ার ইন্ডিয়া-ভিস্তারা সহ আরও ২টি উড়ান নিয়ে বড় পরিকল্পনা রয়েছে টাটার। কী সেই পরিকল্পনা? জানা যাচ্ছে, এয়ার ইন্ডিয়া, ভিস্তারা, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এবং এয়ার এশিয়া ইন্ডিয়া সহ তার চারটি এয়ারলাইন ব্র্যান্ডকে এয়ার ইন্ডিয়া লিমিটেডের অধীনে একত্রিত করার কথা ভাবছে টাটা। আগামী এক বছরের মধ্যে এই একত্রিত করার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

    টাটা গোষ্ঠী এই বছরের জানুয়ারিতে এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের মালিকানা নিজেদের দখলে আনে। এই বছরের জানুয়ারিতে এয়ার ইন্ডিয়ার 'ঘরওয়াপসি'-র পর থেকেই, টাটা গ্রুপ লোকসানে থাকা এয়ারলাইনটিকে পুনরুজ্জীবিত করার জন্য একটি ব্যাপক রূপান্তর পরিকল্পনার কথা জানায়। যার মধ্যে রয়েছে এয়ারলাইনটি আগামী পনেরো মাসের মধ্যে পাঁচটি ওয়াইড-বডি বোয়িং এবং ২৫টি এয়ারবাস ন্যারো-বডি বিমান অন্তর্ভুক্ত করবে।
  • Link to this news (২৪ ঘন্টা)