• SSC: হাইকোর্টে বেনামি আবেদন মামলা; সিবিআই তদন্তের নির্দেশই বহাল ডিভিশন বেঞ্চে
    ২৪ ঘন্টা | ২৪ নভেম্বর ২০২২
  • অর্ণবাংশু নিয়োগী: বেনামী আবেদন মামলায় বহাল থাকল সিবিআই তদন্ত। সঙ্গে শিক্ষাসচিবকে হাজিরার নির্দেশও।বিচারপতির প্রশ্ন, 'সিঙ্গল বেঞ্চ মামলা শুনছে, অসুবিধা কোথায়? আদালত কি কোনও সচিবকে ডাকতে পারে না'? হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল স্কুল সার্ভিস কমিশন (SSC)।রাজ্য সরকার এবার সুপ্রিম কোর্টে যাওয়ার তোড়জোড় শুরু করেছে বলে জানা গিয়েছে।

    শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে বিপাকে রাজ্য সরকার। হাইকোর্টে নির্দেশে যখন নিয়োগ মামলার তদন্ত করছে সিবিআই ও ইডি, তখন মুখ্যমন্ত্রী নির্দেশে শিক্ষকদের জন্য আবার অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। শুধু তাই নয়, শারীরশিক্ষার জন্য ৮৫০ ও কর্মশিক্ষায় ৭৫০ টি পদে ইতিমধ্যেই নিয়োগের বিজ্ঞপ্তিও জারি করেছেন এসএসসি। জানিয়ে দেওয়া হয়েছে কাউন্সেলিংয়ের দিনক্ষণও।

    এর আগে, সেপ্টেম্বরে বেনিয়মের অভিযোগে যাঁদের চাকরি গিয়েছে, পরিবারের কথা ভেবে হাইকোর্টে তাঁদের পুর্নবহালের আবেদন জানায় এসএসসি। সেই আদালতে ভর্ৎসনার মুখে পড়ে কমিশন। বিচারপতি স্পষ্ট জানিয়ে দেন, 'শিক্ষক নিয়োগে অতিরিক্ত পদ তৈরির এক্রিয়ারই নেই রাজ্যের। যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের জন্য অন্য কাজের ব্যবস্থা করা হোক। তবে শিক্ষকতা নয়, তাহলে যোগ্য চাকরি পাবেন না'। শেষপর্যন্ত সেই আবেদন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।
  • Link to this news (২৪ ঘন্টা)