• তামিলনাড়ুতে বাজেয়াপ্ত নগদ চার কোটি, নাম জড়াল বিজেপি প্রার্থীর
    বর্তমান | ০৮ এপ্রিল ২০২৪
  • চেন্নাই: লোকসভা নির্বাচনের ঠিক আগে তামিলনাড়ুতে নগদ টাকা উদ্ধার। তাম্বারম স্টেশনে ট্রেন থেকে চার কোটি টাকা বাজেয়াপ্ত করল রাজ্যের ফ্লাইং স্কোয়াড। ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই তিনজনের কাছে এত পরিমাণ নগদ টাকা নিয়ে যাওয়ার কোনও নথিপত্র ছিল না। ধৃতদের মধ্যে একজন সক্রিয় বিজেপি কর্মী। জেরায় তিনি স্বীকার করেছেন, তিরুনেলভেলির বিজেপি প্রার্থী নাইনার নগেন্দ্রনের অনুগামীদের নির্দেশেই তাঁরা ওই টাকা নিয়ে যাচ্ছিলেন। টাকা উদ্ধারের পরই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে তামিলনাড়ুর শাসকদল ডিএমকে। নগেন্দ্রনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য নির্বাচন দপ্তরের দ্বারস্থ হয়েছে তারা।

    শনিবার রাতে ফ্লাইং স্কোয়াড খবর পায়, তিনজন ব্যক্তি টাকা নিয়ে এগমোর স্টেশন থেকে তিরুনেলভেলি যাওয়ার জন্য নেল্লাই এক্সপ্রেসে চেপেছে। তাদের কাছে সাত-আটটি ব্যাগ রয়েছে। এরপরই স্কোয়াডের সদস্যরা। রাত নটা নাগাদ তাম্বারাম স্টেশনে ট্রেনটি পৌঁছানোর পর এসি টু-টিয়ার কামরায় তল্লাশি চালায়। সেখানেই ৫০০ টাকার নোট ভর্তি ব্যাগগুলি উদ্ধার হয়। আটক করা হয় তিনজনকে। রাজ্য নির্বাচনী আধিকারিক (সিইও) জানিয়েছেন, এই ঘটনায় আয়কর দপ্তর বিশদে তদন্ত শুরু করেছে।

    ডিএমকের অভিযোগ, নির্বাচনের আগে ভোটারদের দেওয়ার জন্য ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। বিজেপি প্রার্থী নগেন্দ্রন বিলি করার জন্য আরও কয়েক কোটি টাকা লুকিয়ে রেখেছেন বলেও কমিশনে অভিযোগ করেছেন ডিএমকের নেতা আর এস ভারতী। তিরুনেলভেলির বিজেপি প্রার্থীর বাড়িতে তল্লাশি চালানোর দাবিও জানিয়েছেন তিনি। যদিও নগেন্দ্রনের দাবি, বাজেয়াপ্ত হওয়া টাকার সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তাঁর সুনাম নষ্ট করার জন্যই এমন অভিযোগ করা হচ্ছে।
  • Link to this news (বর্তমান)