• যাদবপুর কেন্দ্র: রবিবারের মেঘলা বেলায় জমিয়ে প্রচার বাম-বিজেপির
    বর্তমান | ০৮ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা: সকাল থেকেই যাদবপুরের আকাশ মেঘলা। তাই রবিবার যেন বাড়তি এনার্জি নিয়ে যাদবপুর লোকসভা কেন্দ্রের টালিগঞ্জ বিধানসভায় প্রচারে নামলেন সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য ও বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। এদিন দুজনেই ১০০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গায় প্রচার চালান। শুরুর দিকে সৃজন ছিলেন নাকতলা বাজারে, সেখানেই প্রচার শেষ করেন অনির্বাণ। ঝিরঝিরে বৃষ্টি পড়ছে তখন। 

    সৃজনের প্রচারে উঠে এল মূল্যবৃদ্ধির প্রসঙ্গ। আর রবিবারের বাজারে বেশিক্ষণ থেকে ব্যবসায় বাধা হতে চাননি অনির্বাণ। তাই খানিকটা ঘুরেই বেরিয়ে গেলেন। বললেন, আজকে বাজারে অনেক মানুষ আসেন। তাই বিরক্ত করব না। অন্যদিকে, নাকতলা পোস্ট অফিস দিয়ে সৃজনের মিছিল এগতেই সাধারণ মানুষের মধ্যে বিপুল সাড়া দেখা যায়। বহুতল ফ্ল্যাট থেকে মানুষ ডেকে ডেকে তাঁর সঙ্গে কথা বলতে থাকেন। চলতি পথে সৃজনের দেখা হয়ে গেল এলাকার প্রবীণ কমরেডের সঙ্গে। অন্যদিকে, অনির্বাণের মিছিল এগতে রামগড়ের দিকে হঠাৎ এক মহিলা ডাকতে শুরু করলেন। অনির্বাণ এগিয়ে গিয়ে অবাক। পুরনো অফিসের সহকর্মীর সঙ্গে দেখা। মিনিট খানেকের আলাপচারিতা চলল। শনিবার ১০০ নম্বর ওয়ার্ডের ঠিক যে রাস্তা দিয়ে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের মিছিল গিয়েছিল, সেই পথ দিয়েই হাঁটলেন অনির্বাণ। অসুস্থ বিজেপি কর্মীর বাড়িতে গিয়ে কথাও বলেন। এলাকার মানুষদের সমস্যার কথাও শুনলেন। বিজেপি প্রার্থী বলেন, একবার সুযোগ দিন। সব ঠিক করে দেব। 

    সকালে টালিগঞ্জ বিধানসভায় প্রচার শেষে বিকেলে রাজপুর সোনারপুর পুরসভার ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডের বৈকণ্ঠপুর এলাকা থেকে প্রচার শুরু করেন সৃজন। নির্ধারিত সময়ের অনেক পরে তিনি আসেন। এলাকায় জনসংযোগের পাশাপাশি নানা বিষয়ে তুলে ধরেন এলাকার মানুষের কাছে। অঘোর সরনির কাছে আসতেই বাড়ির মহিলারা বাড়ি থেকে বেরিয়ে এসে ফুল ছুড়ে স্বাগত জানান এই বাম প্রার্থীকে। অনির্বাণও সন্ধ্যায় সোনারপুর উত্তর, যাদবপুর ও টালিগঞ্জ বিধানসভা পথসভা করেন। কলকাতা পুরসভার ১০৫ নম্বর ওয়ার্ডে বিজেপি কর্মীদের উপর আক্রমণের প্রতিবাদে গরফা থানায় ডেপুটেশনও জমা দেন। 
  • Link to this news (বর্তমান)