• জেলার ৩ শহরে আলাদা ফোকাস জগদীশের সর্বত্রই সমান প্রচারের দাবি বিজেপির
    বর্তমান | ১০ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার লোকসভা আসনের অধীনে থাকা তিন পুরসভাকে পাখির চোখ করে তিনদিন ধরে প্রচার করবেন তৃণমূল কংগ্রেস প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া। ওই তিনদিন তিনি অন্য কোথাও প্রচার করবেন না। মাটি কামড়ে কোচবিহার, দিনহাটা ও মাথাভাঙা শহরে নির্বাচনী প্রচার করবেন। এই তিন পুরসভাই তৃণমূলের দখলে রয়েছে। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের ফলাফলের নিরিখে এসব জায়গায় তৃণমূল ব্যাকফুটে ছিল। সেদিকে নজর রেখে লোকসভা নির্বাচনের প্রচারের প্রায় শেষপর্বে আলাদা করে জেলার এই তিনটি পুরসভা এলাকায় তৃণমূল প্রার্থী নিজে প্রচার চালাবেন। এরআগেও তৃণমূল প্রার্থী সংশ্লিষ্ট তিন পুরসভায় আলাদা আলাদা করে প্রচার চালিয়েছেন। তারপরেও এই তিন পুরসভায় বাড়তি জোর দেওয়া হচ্ছে। যদিও তৃণমূল প্রার্থীর ভোট প্রচারের এই বাড়তি গুরুত্বকে আমল দিতে নারাজ বিজেপি। পুর এলাকায় আলাদা করে তাদের প্রচারে তেমন কোনও কর্মসূচি নেই বলে জানিয়েছে। সারা জেলায় যেভাবে জনসংযোগ চলছে সেভাবেই প্রচার চালাবে তারা। 

    কোচবিহার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া বলেন, আমি সব জায়গাতেই প্রচার চালাচ্ছি। ১০ এপ্রিল কোচবিহার ও ১১ এপ্রিল দিনহাটা এবং ১৪ এপ্রিল কোচবিহারের একাংশ প্রচার করে মাথাভাঙা শহরে প্রচার চালাব। ওই দিনগুলিতে অন্য কোনও জায়গায় যাব না। শুধুমাত্র পুরসভাগুলিতেই প্রচার চলবে। জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিরাজ বসু বলেন, আমাদের নির্দিষ্ট কোনও এলাকা নিয়ে আলাদা করে কোনও ফোকাস নেই। কার্যকর্তারা জনসংযোগ রক্ষা করছেন। সব জায়গাকেই সমানভাবে দেখা হচ্ছে। কোচবিহার, দিনহাটা, মাথাভাঙা সব জায়গাতেই আমাদের পথসভা, পথনাটক, জনসভা সবকিছুর মাধ্যমেই জনসংযোগ চলছে। 

    গত পঞ্চায়েত নির্বাচনে কোচবিহারে তৃণমূল বেশ ভালো ফল করেছিল। কিন্তু তারআগে বিধানসভা নির্বাচনে জেলায় তৃণমূল সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। বিশেষ করে এই তিন পুরসভা এলাকায় তৃণমূলের ফল যথেষ্ট খারাপ হয়েছিল। তাই লোকসভা নির্বাচনের প্রাক্কালে কোচবিহার আসনের মধ্যে থাকা শহর এলাকাগুলিতে বিশেষ জোর দিতে চাইছে জোড়াফুল শিবির। যা কোচবিহার লোকসভা আসনে তাদের জয়ের জন্য বিশেষ সহায়ক হবে বলেই মনে করছে দল।
  • Link to this news (বর্তমান)