• জন্মান্ধ তবু প্রতিভাধর, উদ্যোগপতি শ্রীকান্ত বোল্লার চরিত্রে চমকে দিলেন রাজকুমার
    হিন্দুস্তান টাইমস | ১০ এপ্রিল ২০২৪
  • সালটা ছিল ১৯৯২। অন্ধ্রপ্রদেশের মাছিলিপত্নাম সীতারামপুর শহরে জন্মেছিলেন শ্রীকান্ত বোল্লা। তিনি জন্মান্ধ হয়েও ছিলেন প্রতিভাধর। সমস্ত প্রতিকূলতাকে জয় করে একদিন হয়ে ওঠেন বোলান্ট ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা। তৈরি করেন এক বিরাট সাম্রাজ্য। শ্রীকান্ত বোল্লা হলেন একজন ভারতীয় উদ্যোগপতি। তাঁর এই সংস্থা পরিবেশবান্ধব জিনিস উৎপাদন করে থাকে। একই সঙ্গে বিভিন্ন রকমের বিশেষ ভাবে সক্ষম মানুষদের সাহায্য করে থাকে এই সংস্থা।

    এবার সেই শ্রীকান্ত বোল্লার চরিত্রেই পর্দায় ধরা দিতে চলেছেন অভিনেতা রাজকুমার রাও। ছবির নাম 'শ্রীকান্ত'। কিছুদিন আগেই ছবির ফার্স্টলুক পোস্টার সামনে এসেছিল। অবশেষে ৯ এপ্রিল, মঙ্গলবার সামনে এসেছে ছবির ট্রেলার। টি-সিরিজ তাদের ইউটিউব চ্যানেলে তিন মিনিটেরও বেশি দৈর্ঘ্যের ক্লিপটি শেয়ার করেছে।

    ট্রেলারের শুরুতে শ্রীকান্ত রূপে রাজকুমারকে একজন ছাত্রের ভূমিকায় দেখা যায়। দৃষ্টিহীন হলেও ছোট থেকেই নিজের লক্ষ্যে অচল ছিলেন শ্রীকান্ত। তাঁকে বলতে শোনা যায়, তিনি ভারতের প্রথম দৃষ্টিহীন প্রেসিডেন্ট হতে চান। দেখা যায় দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শ্রীকান্ত কলা বিভাগে নয়, বিজ্ঞান বিভাগে পড়াশোনা করতে চান। তবে দৃষ্টিহীন হওয়ার কারণে দেশের শিক্ষা পরিকাঠামো তাঁকে বিজ্ঞান নিয়ে পড়াশোনায় বাধা দেয়। এরপর শিক্ষিকা জ্যোতিকার হাত ধরে তিনি শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে লড়াই শুরু করেন। ট্রেলারে দেখানো হয়, কীভাবে তিনি বিশ্বের শীর্ষ চারটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

    ট্রেলারে দেখা যায় রাজকুমারের চরিত্র ‘শ্রীকান্ত’ শেষপর্যন্ত স্টার্টআপ শুরু করেন। তিনি অন্যান্য দৃষ্টিহীন প্রতিবন্ধীদের চাকরি দিতে প্রতিশ্রুতিবব্ধ। ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন দেশের অন্যতম উদ্যোগপতি। ট্রেলারে শ্রীকান্ত বোল্লার চরিত্রটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন রাজকুমারকে রাও।। ট্রেলারে দেখা গিয়েছে আলয়া এফ-কেও।

    সম্প্রতি শ্রীকান্ত বোল্লার সঙ্গে সাক্ষাতের একটি ভিডিও শেয়ার করেছিলেন অভিনেতা রাজকুমার রাও। ভিডিওটি শেয়ার করে অভিনেতা লিখেছেন, 'বিহাইন্ড দ্য সিনস। #Srikanth সেট থেকে কিছু বিশেষ মুহূর্ত এবং হৃদয়গ্রাহী কথোপকথন শেয়ার করেছিলেন।

    টি-সিরিজ এবং চক এন চিজ ফিল্মস প্রোডাকশন এলএলপি প্রযোজিত এই ছবিটি পরিচালনা করেছেন তুষার হিরানন্দানি। চিত্রনাট্য লিখেছেন জগদীপ সিধু ও সুমিত পুরোহিত। ১০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শ্রীকান্ত।

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)