• সিমারদের না মেরে, স্পিনারদের জন্য অপেক্ষা করেছি- জিতিয়ে পরিকল্পনা ফাঁস নীতীশের
    হিন্দুস্তান টাইমস | ১০ এপ্রিল ২০২৪
  • নীতীশ কুমার রেড্ডি- উঠতি তারকাদের তালিকায় এই নামটি এবার নতুন সংযোজন। সোমবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের তারকাদের ব্যর্থতার দিনে ৩৭ বলে ৬৪ রান করে অভিষেকেই নজর কাড়েন বছর কুড়ির নীতীশ। তাঁর ইনিংসের সৌজন্যেই প্রথমে ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর করে সানরাইজার্স হায়দরাবাদ। সঙ্গে নেন এক উইকেটও। ম্যাচেরও সেরাও নির্বাচিত হন এই তরুণ।

    এর পর অবশ্য রান তাড়া করতে নেমে পঞ্জাব ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে শশাঙ্ক সিং (২৫ বলে অপরাজিত ৪৬) এবং আশুতোষ শর্মার (১৫ বলে অপরাজিত ৩৩) হাড্ডাহাড্ডি লড়াইয়ের হাত ধরে পঞ্জাব ৬ উইকেটে ১৮০ রান তোলে ঠিকই, তবে ২ রানে তারা ম্যাচটি হেরে যায়।

    নীতীশ রেড্ডির ৩৭ বলে ৬৪ রানের চমকপ্রদ ইনিংসটি সাজানো ছিল চারটি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কায়। ম্যাচের পর নীতীশ বলেন, ‘দলের জন্য এটা আমার জীবনের বড় অবদানের মতো। আমি নিজেকে বুঝিয়েছিলাম যে, নিজের উপর থেকে বিশ্বাস হারানো চলবে না। সিমাররা সত্যিই ভালো বোলিং করেছে। আমি ওদের মোকাবেলা করতে চাইনি।’

    তিনি যোগ করেছেন, ‘আমি জানতাম যে, স্পিনাররা বল করতে আসবেই এবং আমি ওদের আক্রমণ করতে চেয়েছিলাম, আর সেটাই করেছি। পুরো টুর্নামেন্টে, ওরা স্লো বাউন্সার বোলিং করছে এবং এটি সত্যিই কাজ করছে। আমি এভাবেই শুধু আমার দলের হয়ে পারফর্ম করে যেতে চাই।’

    টস জিতে হায়দরাবাদকে ব্যাট করতে পাঠান শিখর ধাওয়ান। সানরাইজার্সের বিধ্বংসী ওপেনিং জুটি রান পায়নি। ১৫ বলে ২১ করে ফেরেন ট্র্যাভিস হেড। ১১ বলে ১৬ করেন অভিষেক শর্মা। এছাড়া শূন্যতে ফেরেন এডেন মার্করাম। ছন্দে থাকা হেনরিখ ক্লাসেনও এদিন ব্যাট হাতে ব্যর্থ। ৯ বলে করেন মাত্র ৯ রান। একমাত্র অনামী নীতীশ কুমার রেড্ডির ব্যাটে ভর করে লড়াই করার মতো রানে পৌঁছয় হায়দরাবাদ। ৩৭ বলে ৬৪ রান করেন তিনি। শেষদিকে ১২ বলে গুরুত্বপূর্ণ ২৫ রান যোগ করেন আব্দুল সামাদ। পঞ্জাবের হয়ে ৪ উইকেট নেন আর্শদীপ সিং। জোড়া উইকেট নেন স্যাম কারান এবং হর্ষল প্যাটেল।

    রান তাড়া করতে নেমে মাত্র ২০ রানের মধ্যে ৩ উইকেট হারায় পঞ্জাব। টপ অর্ডার পুরো ব্যর্থ। রান পাননি শিখর ধাওয়ান (১৪), জনি বেয়ারস্টো (০) এবং প্রভসিমরন সিং (৪)। স্যাম কারান (২৯), সিকান্দর রাজা (২৮), শশাঙ্ক সিং (৪৬) পঞ্জাবকে লড়াইয়ে রাখে। শেষদিকে ১৫ বলে ৩৩ রান যোগ করেন আশুতোষ শর্মা। শশাঙ্ক শেষ বলে ছক্কা হাঁকালেও দলকে জয় এনে দিতে ব্যর্থ। মাত্র ২ রানে হার পঞ্জাবের। হায়দরাবাদের হয়ে ২ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)