• ইদে মেট্রো কম চলবে, জানিয়ে দিল রেল, প্রথম ও শেষ ট্রেন কখন?
    Aajtak | ১০ এপ্রিল ২০২৪
  • আগামীকাল, বৃহস্পতিবার ইদ। ছুটির দিন। তাই কলকাতা মেট্রো (Kolkata Metro) পরিষেবা কিছুটা কাটছাঁট হল। মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ইদের দিনে শিয়ালদহ-সেক্টর ৫ রুট ও এসপ্ল্যানেড-হাওড়া রুটে কমানো হচ্ছে পরিষেবা। যদিও কবি সুভাষ (Kavi Subhash) থেকে দক্ষিণেশ্বর (Dakshineshwar) মেট্রো পরিষেবা একই থাকছে।

    বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৩০টি মেট্রোর পরিবর্তে ওই দিন এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে মেট্রো চলবে ১২২টি। দুটি মেট্রোর মাঝে সময়ের ব্যবধানও বাড়ানো হচ্ছে। জানা গেছে, ১২, ১৫ ও ২০ মিনিট অন্তত অন্তর চলবে মেট্রো। বিজ্ঞপ্তি অনুযায়ী, এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে ৬১টি মেট্রো এসপ্ল্যানেড থেকে এবং ৬১টি ছাড়বে হাওড়া ময়দান থেকে। দু'দিক থেকেই প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায় এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪৫-এ।

    শিয়ালদহ-সেক্টর ৫ রুটে ১০৬টি মেট্রোর পরিবর্তে ৯০টি মেট্রো চলবে। দিনের প্রথম ও শেষ মেট্রোতে কোনও রদবদল করা হচ্ছে না। অন্যান্য দিনের মতোই শিয়ালদহ থেকে সেক্টর ৫ এর উদ্দেশে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬.৫৫ মিনিটে এবং শেষ গাড়ি ছাড়বে রাত ৯.৩৫ মিনিটে। সেক্টর ৫ থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়, এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪০ মিনিটে। দুটি গাড়ির মধ্যে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিটের। 

     
  • Link to this news (Aajtak)