• ‘‌মুখ্যমন্ত্রী হিসাবে যাচ্ছি না’‌, মোদীর সঙ্গে বৈঠকের পর কোথায় যাবেন মমতা?‌
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২২
  • ডিসেম্বর মাসে ভিনরাজ্যে বড় সফরসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আজ, বৃহস্পতিবার বিধানসভায় তিনি জানান, জি–২০ সম্মেলন উপলক্ষ্যে আলোচনার জন্য সব রাজনৈতিক দলের সুপ্রিমোকে বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৫ ডিসেম্বর নয়াদিল্লিতে বৈঠকে যোগ দিতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ আগামী বছর জি–২০ সম্মেলন হবে ভারতে। বাংলায় চারটি অনুষ্ঠান হওয়ার কথা। আর তা নিয়েই কথা হতে পারে মোদী–মমতার মধ্যে।

    ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ এদিন বিধানসভায় দাঁড়িয়ে তাঁর এই সফরের কথা তিনি নিজেই জানিয়েছেন। এই বৈঠক নিয়ে তিনি বলেন, ‘আগামী ৫ তারিখ দিল্লি যাব প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে যাচ্ছি না। জি–২০ সম্মেলন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে যাব। মুখ্যমন্ত্রী হিসাবে নয়, বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারপার্সনদের এই বৈঠক ডাকা হয়েছে। আমিও সেখানে দলের চেয়ারপার্সন হিসেবে যাব।’‌

    আর কী কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর?‌ মমতা বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লি থেকে যাবেন রাজস্থানে। সেখানে আজমেঢ় শরিফ এবং পুষ্করে যাওয়ার কথা তাঁর। রাজস্থানের পুষ্করে বসে বিখ্যাত উটের মেলা। সেখানেই মুখ্যমন্ত্রী যাবেন বলে সূত্রের খবর। আর আজমেঢ় শরিফের দরগায় গিয়ে পুজো দেবেন তিনি। তবে নয়াদিল্লির পর কোন তারিখে কোথায় যাবেন সেটা এখনও স্থির হয়নি। কিন্তু ১২ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন মেঘালয়ে। ১২ থেকে ১৪ তারিখ পর্যন্ত তিনি সেখানে থাকবেন।

    উল্লেখ্য, মেঘালয়ে তৃণমূল কংগ্রেস এখন প্রধান বিরোধী দল। সেখানে নতুন পার্টি অফিস উদ্বোধন করে এসেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সেখানে যাচ্ছেন স্বয়ং দলের সুপ্রিমো। তিনি গিয়ে সংগঠনের কাজ খতিয়ে দেখবেন। মেঘালয়ে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় জনসভায় বলেছিলেন, সর্বভারতীয় স্তরে বিজেপিকে যদি কেউ হারাতে পারে, তাহলে সেটা মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)