• নিজের পছন্দের একাদশ বেছে প্রশ্নের মুখে জাফর! পিছু ছাড়ছে না পন্ত-সঞ্জুর বিতর্ক
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২২
  • ২৫ নভেম্বর থেকে ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজটি শুরু হবে। সকাল ৭টা থেকে ইডেন পার্ক অকল্যান্ডে শুরু হবে প্রথম ম্যাচটি। এই ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন শিখর ধাওয়ান। এই ম্যাচে টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশ কেমন হবে? এটা একটা বড় প্রশ্ন? এ দিকে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর তাঁর প্লেয়িং একাদশ বেছে নিয়েছেন। তারপরেই বিতর্কের ঝড়ের মুখে পড

    সঞ্জু স্যামসনকে দলের বাইরে রেখেছেন ওয়াসিম জাফর। তবে ভারতের এই প্রাক্তন ওপেনার নিজের দলে উমরান মালিককে রেখেছেন। তিনি অবশ্য নিজের দলে কোনও রিস্ট স্পিনার রাখেননি। এর পিছনে কারণও জানিয়েছেন তিনি। ওয়াসিম জাফর তাঁর দলে ওপেনার হিসেবে শিখর ধাওয়ান ও শুভমন গিলকে বেছে নিয়েছেন।

    ওয়াসিম জাফর নিজের টুইটে লিখেছেন,‘ইডেন পার্কের বাউন্ডারি ছোট,তাই তিনি ওয়াশিংটন সুন্দর এবং দীপক হুডাকে ৪ জন ফাস্ট বোলার দিয়ে সমর্থন করছেন। এছাড়াও,নিউজিল্যান্ডের শিবিরে চার বাঁহাতি ব্যাটসম্যান রয়েছে এবং সুন্দর এবং হুডা তাদের বিরুদ্ধে কার্যকর প্রমাণিত হবেন।’

    ভারতীয় দলের যে সম্ভাব্য একাদশ বেছে নিয়েছেন ওয়াসিম জাফর সেটি হল ওপেনিং করবেন শিখর ধাওয়ান ও শুভমন গিল। ডান হাতি ও বাঁ-হাতি ব্যাটিং কম্বিনেশনকে সামনে রেখেছেন তিনি। এরপরে তিন নম্বরে ব্যাট করতে নামবেন শ্রেয়স আইয়ার। চার নম্বরে তিনি ঋষভ পন্তকে রেখেছেন। তারপরে সূর্যকুমার যাদবকে রেখেছেন ওয়াসিম জাফর। ছয় নম্বরে দীপক হুডাকে রাখা হয়েছে। ওয়াশিংটন সুন্দর আসবেন তারপরেই। শার্দুল ঠাকুর, দীপক চাহার, আর্শদীপ সিং ও উমরান মালিক।

    এরপরেই ওয়াসিম জাফরের দল নিয়ে প্রশ্ন তুলেছেন সঞ্জু স্যামসনের ভক্তরা। তারা প্রশ্ন করেছেন আবার পন্ত। সঞ্জু কোথায় গেল? কেউ কেউ বলেছেন বুঝতে পারছি ডান হাতি ব্যাটেরর তুলনায় বেশি পছন্দ বাঁ-হাতি ব্যাটার তবু একটা সময় এসব বন্ধ হওয়া উচিত। আসলে অনেকেই সঞ্জুর বাদ যাওয়াটাকে মেনে নিতে পারছেন না। বহু ক্রিকেট ভক্ত সঞ্জুকে দলে দেখতে চাইছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)