• বিপুল পরিমাণ অর্থ নিয়ে ভ্লগিং করার অভিযোগ রাজা-মধুবনীর উপর, এল জবাবও!
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২২
  • ২০২১ সালেই মা হয়েছেন মধুবনী গোস্বামী। এখনও ক্যামেরার সামনে আসেননি তিনি। তবে নিজের ইউটিউব চ্যানেলে ভ্লগ দেন তিনি আর রাজা গৌস্বামী। রাজা যদিও চুটিয়ে কাজ করছেন ছোট পরদায় পার্শ্ব চরিত্রে, এখন দেখা যাচ্ছে ‘ধুলোকণা’-তে। দিনকয়েক আগেই বলিউডের এই জুটি দিনকয়েক আগেই জানান জন্মদিন, বিয়ে, গৃহপ্রবেশ এবং অন্নপ্রাশনের মতো নানা অনুষ্ঠানে গিয়ে ভ্লগিং করার পরিকল্পনা করেছেন তাঁরা। ইচ্ছুক ব্যক্তিরা যেন তাঁদের সঙ্গে যোগাযোগ করে।

    এরপরই ট্রোল শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। দাবি উঠতে থাকে মোটা টাকার বিনিময়ে এই কাজ করে থাকেন এই দুই তারকা। সহজ উপায়ে অর্থ উপার্জনের জন্যই এই নতুন ভ্লগিং-এর পন্থা নিয়েছেন। কারও দাবি, ছোট ছোট কাজ পাচ্ছেন রাজা। আর মধুবনীও আর নায়িকা হয়ে ফিরতে পারবে না কোনওদিন। তাই এসব করছেন তাঁরা।

    নেটমাধ্যমে তাঁদের নিয়ে চলা এই বিতর্কে সম্প্রতি মুখ খুলেছেন রাজা। এক বাংলা সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা প্রচুর বড় ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছি। অনেক কনটেন্ট ক্রিয়েটারও আমাদের সঙ্গে কোলাবরেশন করতে চায়। এই ধরনের কাজের জন্য আমরা অবশ্যই পারিশ্রমিক নেই। কারণ এতে তারাও প্রাচার পায়। এটা অনেকটা বিজ্ঞাপনের মতোই।’

    এক বছর আগে শুরু করা ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা দু'লক্ষ ছুঁইছুঁই। রাজার কথায়, ‘বাংলায় এই ধরনের কাজ কেউ করেনি ঠিকই। আমরা তারকা হিসেবে কোনও অনুষ্ঠানে গেলে অবশ্যই পারিশ্রমিক নেই কিছু। কোনও কিছু প্রোমোট করার জন্যও টাকা নেই। কিন্তু কখনও আমরা ফ্যানদের সঙ্গে দেখা করার জন্য একটা টাকা নেই না।’

    রাজা জানিয়েছেন তাঁদের সেই পোস্ট দেখে অনেক মানুষ তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন। কাজও শুরু করে দিয়েছেন। কোনও নেতিবাচকতাকে পাত্তা দেওয়ার মতো সময় তাঁদের হাতে নেই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)