• ‘আমি রাজনীতি করি না’, বাঁকুড়ার সভামঞ্চে দাবি মিঠুনের
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • West Bengal News : "আমি রাজনীতির লোক নই, রাজনীতি করি না।" BJP-র সভামঞ্চে দাঁড়িয়ে বললেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বৃহস্পতিবার বিকেলে বাঁকুড়ার (Bankura) মেজিয়ায় দলের এক সভায় BJP সাংসদ, নেতা কর্মীদের মাঝে দাঁড়িয়ে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি। একই সঙ্গে তিনি বলেন, "আমি মানুষের নীতি করি, মানুষের কথা শুনতে হবে।" তবে খুব বেশি বক্তব্য রাখতে দেখা যায়নি তাঁকে। সেই সভামঞ্চ থেকে উপস্থিত কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের অভাব অভিযোগ শোনেন। উপস্থিত জনগণকে তিনি সঠিক প্রতিনিধি বেছে নেওয়ার পরামর্শও দেন। কোনও রাজনৈতিক প্রচারের জন্য বাঁকুড়ায় আসেননি বলে জানিয়েছেন তিনি।

    পঞ্চায়েতের আগে রাজ্যে মিঠুন

    বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) হতে পারে। আর তার জন্য এখন থেকেই জোরদার প্রচারে নেমেছে বিজেপি (BJP)। মঙ্গলবারই রাজ্যে এসে পৌঁছন (Mithun Chakraborty)। বিজেপির হয়ে প্রচার শুরু করেছেন তিনি। (Purulia) দিয়েই তিনি প্রচার শুরু করেন। আর প্রচার শেষ করবেন বীরভূম দিয়ে। টানা পাঁচ দিন ধরে বাংলার বিভিন্ন জেলায় ঘুরবেন তিনি। বুধবার ছিল এই সফরের প্রথম সভা। বৃহস্পতিবার বাঁকুড়ায় সভা করেন তিনি।

    চন্দনা বাউরির বাড়িতে মধ্যাহ্নভোজ

    মঙ্গলবার রাজ্য সফরে এসেছেন BJP-র জাতীয় কর্মসমিতির সদস্য মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। মূলত পঞ্চায়েত ভোটের প্রচারেই তাঁর এবারের রাজ্য সফর। বুধবার রাতে বাঁকুড়া (Bankura) শহরের লালবাজারের একটি বেসরকারি লজে রাত্রীবাস করেন তিনি। বৃহস্পতিবার প্রথম পর্যায়ে মেজিয়ার দুর্লভপুরে দলের বাঁকুড়া সাংগঠনিক জেলার ২৮ টি মণ্ডলের মণ্ডল সভাপতিদের নিয়ে এক বৈঠকে যোগ দেবেন মিঠুন। ওই বৈঠকে BJP রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) যোগ দেওয়ার কথা রয়েছে। পরে ওখানেই পূর্ণাঙ্গ জেলা কমিটির বৈঠক হবে। এরপর শালতোড়ার দলীয় বিধায়ক চন্দনা বাউরির (Chandana Bauri) বাড়িতে মধ্যাহ্ন ভোজন সারেন তিনি। বৃহস্পতিবার তাঁর মেনুতে ছিল ভাত-ডাল, সবজি, আলু পোস্ত, মাছ। নিজেই রান্না করেন বিধায়ক।

    'মহাগুরু' তথা দলের জাতীয় কর্মসমিতির সদস্য মিঠুন চক্রবর্তীর মেজিয়া সফর নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গিয়েছে -র সাধারণ কর্মী সমর্থকদের মধ্যেও। তাঁর এই সফরে পঞ্চায়েতের আগে 'বাড়তি অক্সিজেন' মিলবে বলেই তাঁরা মনে করছেন। একই সঙ্গে সুষ্ঠু ও অবাধ ভোট হলে এই এলাকায় পঞ্চায়েত ভোটেও BJP ভালো ফল করবে আশা রাজ্যের প্রধান বিরোধী দলের।
  • Link to this news (এই সময়)