• পঞ্চায়েত ভোটের আগে মুর্শিদাবাদে তৃণমূল নেতাকে গুলি করে খুন, নেপথ্যে দলীয় কোন্দল?
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • তৃণমূল নেতাকে লক্ষ্য করে চলল বোমা ও গুলি! বৃহস্পতিবার বিকেলে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার নওদা থানার শিবনগর টিয়াকাটা এলাকায় ওই তৃণমূল নেতাকে লক্ষ্য করে দুষ্কৃতীরা বোমা ও গুলি করে বলে অভিযোগ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে৷ পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আহত তৃণমূল নেতার নাম মতিরুল শেখ, বয়স ৪৫ বছর৷ আহত তৃণমূল নেতা নদিয়া (Nadia) জেলার নারায়ণপুর দু’ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী বলে জানা গিয়েছে৷ এদিন তাঁকে দুষ্কৃতীরা বোমা ও গুলি করে বলে অভিযোগ৷ আশঙ্কাজনক অবস্থায় তৃণমূল নেতাকে নিয়ে আসা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করিমপুর দুই ব্লকের মাইনরিটি সেলের সভাপতি এবং নারাণপুর দুই পঞ্চায়েত প্রধানের স্বামী কে লক্ষ্য করে এদিন বিকেলে দুষ্কৃতীরা বোমা ও গুলি করে বলে অভিযোগ৷ তাঁর ছেলে ওখানে নওদা আলামিন মিশনে পড়াশোনা করে৷ এদিন মতিরুল শেখ ছেলের সঙ্গে দেখা করতে নওদায় গিয়েছিলেন বলেও জানা গিয়েছে৷ তবে তাঁর সঙ্গে সবসময়ই পার্মানেট নিরাপত্তারক্ষীরা থাকেন৷ নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও দুষ্কৃতীরা কীভাবে তাঁকে গুলি করে চলে গেল, খতিয়ে দেখছে পুলিশ৷ আগে থেকেই তাঁর আসার কথা দুষ্কৃতীদের জানা ছিল বলেও অনুমান পুলিশের৷ ফলে দুষ্কৃতীরা সহজেই তাঁকে টার্গেট করতে পেরেছে বলেও দাবি পুলিশের৷

    দোরগোড়ায় । তার আগে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তাঁর এক অনুগামী বলেন, "দাদা মানুষকে ভালোবাসত। এলাকার মানুষরা সবসময়ই তাঁকে পাশে পেয়েছেন। এই পরিণতি মানতে পারছি না।” এই ঘটনায় ‘গোষ্ঠীদ্বন্দ্বের’ অভিযোগ উঠছে। এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ বলেন, “আমরা পুলিশকে বলেছি তদন্ত করে দোষীদের খুঁজে বার করতে। যে দোষী তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে। এভাবে প্রকাশ্য দিবালোকে একজনকে খুন করা হল।” গোষ্ঠী দ্বন্দ্বের প্রসঙ্গ উড়িয়ে দিয়েছেন তিনি। আবু তাহের বলেন, “পুলিশ নিরপেক্ষভাবে তদন্ত করে প্রকৃত অপরাধীকে খুঁজে বার করুক।” পঞ্চায়েত নির্বাচনের আগেই তৃণমূল নেতার উপর এই হামলার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ঘটনায় রাজনৈতিক তরজা তুঙ্গে। বিরোধীদের দিকে অভিযোগ তুলেছেন তৃণমূলের একাংশ।
  • Link to this news (এই সময়)