• MI-এর হয়ে ১ইনিংসে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক রান গলানোর লজ্জার নজির আকাশের
    হিন্দুস্তান টাইমস | ১২ এপ্রিল ২০২৪
  • শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের মরশুমের শুরুটা ভালো হয়নি মুম্বই ইন্ডিয়ান্স দলের। নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে দল এখনও পর্যন্ত সেট হতে পারেনি ঠিক ভাবে। ঘরের মাঠে যদিও দিল্লি ক্যাপিটালস দলকে তারা হারিয়েছে। তবুও পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন দলকে পুরনো ছন্দের ধারেকাছেও পাওয়া যায়নি। বৃহস্পতিবার তারা ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। আর এই ম্যাচেই এক অনাকাঙ্ক্ষিত নজির গড়ে বসলেন তাদের পেসার আকাশ মাধওয়াল। আরসিবির বিরুদ্ধে এক লজ্জার নজির গড়েছেন আকাশ‌।

    এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে আরসিবি। আর আরসিবির ব্যাটিং ইনিংসেই এই লজ্জার সম্মুখীন হয়েছেন আকাশ। আইপিএলের কোনও ম্যাচে এক ইনিংসে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক রান দেওয়ার লজ্জার নজির গড়েছেন তিনি। স্পর্শ করেছেন দলেরই বর্তমান অধিনায়ক হার্দিক পান্ডিয়ার নজিরকে। এদিন চার ওভার বল করেছেন আকাশ। দিয়েছেন ৫৭ রান। নিয়েছেন মাত্র একটি উইকেট। পাঁচ বছর আগে ২০১৯ সালের আইপিএলে এই নজির গড়েছিলেন হার্দিক পান্ডিয়া। পঞ্জাব কিংসের বিরুদ্ধে তিনি ও চার ওভারে ৫৭ রান দিয়েছিলেন। নেননি কোনও উইকেট। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আবু নেচিম। ২০১১ সালে আরসিবির বিরুদ্ধে তিনি চার ওভারে দিয়েছিলেন ৫৬ রান। ২০২১ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এক হাল হয়েছিল জসপ্রীত বুমরাহরও। তিনি চার ওভারে দিয়েছিলেন ৫৬ রান।

    এদিন ওয়াংখেড়েতে আকাশের বিরুদ্ধে আরসিবি ইনিংসের শেষ দিকে মারমুখী মেজাজে ব্যাট করতে দেখা যায় দীনেশ কার্তিককে। একের পর এক অফ স্ট্যাম্পের বাইরের বলকে স্কুপ করে অনায়াসে বাউন্ডারিতে পাঠাতে থাকেন কার্তিক। কার্তিকের কাউন্টার অ্যাটাকের সামনে পড়ে তখন দিশেহারা অবস্থা আকাশের। আরসিবির হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামা উইল জ্যাকসকে এদিন আউট করেছেন তিনি। ৬ বলে আট রান করে,দু টি বাউন্ডারি হাঁকিয়ে সাজঘরে ফেরেন জ্যাকস। আকাশের বলে ডেভিডের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। দীনেশ কার্তিক ,ফ্যাফ ডু'প্লেসি এবং রজত পাতিদারের করা অর্ধশতরানে ভর করে এদিন আরসিবি নির্ধারিত ২০ ওভারে ১৯৬ রান করতে সমর্থ হয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)