• 'পূর্ণ রাজ্যের মর্যাদা, শীঘ্রই বিধানসভা নির্বাচন,' জম্মু-কাশ্মীরকে বড় প্রতিশ্রুতি মোদীর
    Aajtak | ১২ এপ্রিল ২০২৪
  • জম্মু ও কাশ্মীরের উধমপুরে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে দুটি বড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে জম্মু ও কাশ্মীরে পূর্ণ রাজ্যের মর্যাদা পুনরুদ্ধার করা হবে এবং শীঘ্রই এখানে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর এই ঘোষণাটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি সহ সমস্ত রাজনৈতিক দল ৩৭০ ধারা অপসারণের পর থেকেই জম্মু ও কাশ্মীরে নির্বাচনের দাবি জানিয়ে আসছে।

    উধমপুর থেকে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংকে প্রার্থী করেছে ভারতীয় জনতা পার্টি।  এদিন প্রধানমন্ত্রী মোদী তার ভাষণে বলেন যে দুর্বল কংগ্রেস সরকারগুলি ১০ বছর ধরে শাহপুর কান্দি বাঁধ অমীমাংসিত রেখেছিল। এ কারণে জম্মুর গ্রামগুলো শুকিয়ে গেছে। কংগ্রেস আমলে রাভি থেকে যে জল আমাদের অধিকার ছিল তা পাকিস্তানে চলে যাচ্ছিল। মানুষ যখন তাদের বাস্তবতা জানতে পেরেছে, তখন জম্মু ও কাশ্মীরে আর ভ্রমের মায়াজাল চলছে না। 

    তিনি বলেন, "গত ১০ বছরে আমরা জঙ্গি ও দুর্নীতিবাজদের ফাঁদ শক্ত করেছি এবং এখন আগামী ৫ বছরে এ রাজ্যকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে যেতে হবে। গত ১০ বছরে, জম্মু ও কাশ্মীর সম্পূর্ণ বদলে গেছে। এটা ঘটেছে। সবচেয়ে বড় কথা হল জম্মু ও কাশ্মীর তার মন পরিবর্তন করেছে।"

    কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্সকে নিশানা করেন
    প্রধানমন্ত্রী মোদী তাঁর ভাষণে বলেন, জম্মু-কাশ্মীরে এখন স্কুল পোড়ানো হয় না, তৈরি হয়। তিনি কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্সের বিরুদ্ধে পরিবারবাদের অভিযোগ এনে বলেন যে উভয় দলই পরিবারবাদী। ৩৭০ ধারা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, "আপনাদের আশীর্বাদে মোদী ৩৭০-এর ধ্বংসাবশেষ মাটিতে পুঁতে দিয়েচে। আমি কংগ্রেসকে ৩৭০ ফিরিয়ে আনতে চ্যালেঞ্জ জানাই। ক্ষমতার জন্য জম্মু ও কাশ্মীরে ৩৭০-এর দেওয়াল তৈরি করা হয়েছিল।"

    এটি একটি শক্তিশালী সরকার গঠনের নির্বাচন - প্রধানমন্ত্রী মোদী
    প্রধানমন্ত্রী বলেছেন যে এই নির্বাচন দেশে একটি শক্তিশালী সরকার গঠনের নির্বাচন। একটি শক্তিশালী সরকার চ্যালেঞ্জের মধ্যে কাজ করে। আজ গরিবদের বিনামূল্যে রেশনের নিশ্চয়তা আছে। ১০ বছর আগে কাশ্মীরের গ্রামে বিদ্যুৎ, জল এবং রাস্তা ছিল না। মোদীর গ্যারান্টি মানে গ্যারান্টি পূরণের গ্যারান্টি। আজ আপনার আশীর্বাদে মোদী তার গ্যারান্টি পূরণ করেছেন। প্রধানমন্ত্রী বলেন, আজ সন্ত্রাস, বিচ্ছিন্নতাবাদ, সীমান্তের ওপার থেকে গুলিবর্ষণ, পাথর ছোড়া এই নির্বাচনের বিষয় নয়। দেশের আনাচে কানাচে শোনা যাচ্ছে একই প্রতিধ্বনি, ফের মোদী সরকার!  
  • Link to this news (Aajtak)