• এই ছবিতে লুকিয়ে থাকা মাছকে খুঁজে ফেলুন ৯ সেকেন্ডে! রইল অপটিক্যাল ইলিউশনের মজা
    হিন্দুস্তান টাইমস | ১২ এপ্রিল ২০২৪
  • সারাদিনের ব্যস্ততার জেরে ক্লান্তি অবধারিত আসে। এই সময় মন আর মাথা দুটিকেই শান্তিতে রাখা দরকার। তবে বহু টেনশনের মাঝে নিজের মনের শান্তির জন্য সময় সেভাবে অনেকেই পাননা। তবে একবার তা হাতে পেলে কেই বা ছাড়ে! অনেকেই নিজের অবসর সময়ে সিনেমা, টিভি, গান কিম্বা বই পড়ার থেকে দূরে সুডোকু, শব্দজব্দ কিম্বা অপটিক্যাল ইলিউশনের পর পর ধাঁধা সমাধানে মজা পান। আপনিও কি সেই দলে?

    অপটিক্যাল ইলিউশনের ধাঁধায় যদি আপনার মন প্রায়ই মজে যেতে থাকে, তাহলে আপনার জন্য রয়েছে মজাদার এক সোশ্যাল মিডিয়া পোস্ট। সোশ্যাল মিডিয়ায় প্রায়সই ব্রেন টিজার কিম্বা অপটিক্যাল ইলিউশন ঘিরে পোস্ট দেখা যায়। তেমনই একটি পোস্টে প্রশ্ন করা হচ্ছে লুকিয়ে থাকা মাছ নিয়ে। যে ছবিটি তুলে ধরে এই প্রশ্ন করা হচ্ছে, সেই ছবিতে রয়েছে বহু চরিত্র। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় সেই ছবিটি আসে আসে। সেখানে একটি বেড়ালও রয়েছে। প্রশ্ন হল, ছবির ভিতর মাছ কোথায়? এই প্রশ্নের উত্তরে বহু নেটিজেনই মজার ছলে দাবি করছেন যে, বেড়াল যেখানে আছে, সেখানে মাছ তো থাকবেই না! তবে দাবি করা হচ্ছে ছবিতে রয়েছে মাছ। সেটি আদৌ আছে, নাকি পুরোটাই চমক? তা খুঁজে বের করার দায়িত্ব আপনার।

    (Ajwain Plant Benefits:বাড়িতে লাগান জোয়ান গাছ, পাতা দিয়ে বানান পকোড়া, পরোটা! রেসিপি, গাছের যত্নের টিপস রইল)

    ছবিতে দেখা যাচ্ছে, একটি ঘরের ভিতরের দৃশ্য। সেখানে একটি বেড়াল তাকিয়ে রয়েছে উপরে তার বাঁদিকে। এদিকে, পিছনে রয়েছে দুটি পর্দা। তাহলে কি মাছ পিছনের পর্দার দিকে কোথায় আছে? মাছ যেখানেই থাকুক না কেন, আপনাকে এর উত্তর কিন্তু দিতে হবে ৯ সেকেন্ডে। ফলে আপনাকেও খুঁজতে হবে মাছ।

    ( Mouri Michchri water benefits: বাড়ছে গরম! মৌরি মিছরির জল খাচ্ছেন তো? কীভাবে, কখন খেলে ঝরবে ওজন? রইল টিপস)

    ঘরে দেখা যাচ্ছে, বেড়ালের একদিকে একটি জলের পাত্র পড়ে রয়েছে। সেখান থেকে জল বেরিয়ে তা গড়িয়ে যাচ্ছে। অন্যদিকে, রয়েছে একটি নোংরা আবর্জনা ফেলার জায়গা। সেই আবর্জনা ফেলার জায়গাতেও রয়েছে বহু নোংরা। তাহলে কি তার মধ্যে লুকিয়ে মাছ বাবাজীবন?

    এছাড়াও পিছনে একটি বাক্স থেকে একটি কুকুর মুখ তুলে রয়েছে। সেই বাক্স ঘিরেও সন্দেহ থাকতে পারে। এবার আসা যাক ফ্লোরে। সেখানে রয়েছে একটি পশুর পায়ের ছাপ। সেটি কুকুরের নাকি বেড়ালের? যাগ্গে, আসা যাক মাছের গল্পে। এবার দেখা যাক উত্তর।

    এই হল সেই মাছটি! বলতেই পারেন, 'এটা কেমন হল'? ধাঁধার চ্যালেঞ্জ দেওয়ার সময় জীবন্ত মাছ, নাকি ছবির মাছ সেকথা তো উল্লেখ হয়নি। ফলে মাছের আদল খোঁজাই ছিল ৯ সেকেন্ডের এই চ্যালেঞ্জের মজা! 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)