• রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে
    হিন্দুস্তান টাইমস | ১৩ এপ্রিল ২০২৪
  • পয়লা বৈশাখ বলুন বা নববর্ষ বলুন এগুলির সবকটির অর্থই বাংলা নববর্ষ। এই উৎসব পশ্চিমবঙ্গে অত্যন্ত আনন্দ এবং উৎসাহের সঙ্গে পালিত হয়। এই উৎসব চলতি বছর ১৪ এপ্রিল পালিত হবে। কেউ বিশ্বাস করেন যে এই দিনটি ১৫ শতকে মুঘল সম্রাটের দ্বারা বাংলা ক্যালেন্ডারে শুরু হয়েছিল এবং সে কারণেই এই দিনটিকে নতুন বছরের প্রথম দিন হিসাবে বিবেচনা করা হয়। অন্যদিকে সারা ভারতে পালিত বৈশাখী উৎসবও এই পয়লা বৈশাখের সঙ্গে যুক্ত।

    বাংলা বর্ষপঞ্জি অনুসারে 'পয়লা বৈশাখ'কে বছরের প্রথম মাস হিসেবে দেখা হয়। এই উৎসব কোনও ধর্মের নয়, সংস্কৃতির উৎসব, তাই বাংলাদেশের মুসলমান বাঙালিরাও এই দিনটি পালন করে। বাংলাদেশেও মঙ্গল শুভ যাত্রার আয়োজন করা হয় যেখানে রঙিন পোশাকে সবাই নববর্ষের ব্যানার নিয়ে শোভাযাত্রা বের করেন। এছাড়াও, সোশ্যাল মিডিয়াতে বন্ধু এবং আত্মীয়দের অভিনন্দন জানান। আপনিও যদি এই স্ট্যাটাস, এসএমএস এবং ছবির মাধ্যমে আপনার কাছের মানুষদের শুভেচ্ছা জানাতে চান, তাহলে তা এইভাবেই শুরু করতে পারেন।

    ১) ১৩ মাস সাফল্য থাকুক, ৫২ সপ্তাহ হাসি থাকুক, ৩৬৫ দিন আনন্দ থাকুক, ৮৭৬০ ঘন্টা সুখ থাকুক, ৫২৫৬০০ মিনিটের জন্য ঈশ্বরের আশীর্বাদ বর্ষিত হোক এবং দুঃখের একটি মুহূর্তও না থাকুক। শুভ নব বর্ষ।

    ২) সূর্যের মতো দীপ্তিমান, জলের মতো শীতল থাক, মধুর মতো মিষ্টি থাক, এটাই এই পয়লা বৈশাখে প্রত্যাশা। পয়লা বৈশাখের শুভেচ্ছা।

    ৩) অতীত ভুলে যাও, হৃদয়ে রাখো, হাসো আর আগামীকালকে হাসাও, যাই ঘটুক না কেন, মুহূর্তটা সুখ বয়ে আনবে, তোমার আগামীর পয়লা বৈশাখ শুভ হোক। শুভ নববর্ষ!

    ৪) নববর্ষ বয়ে আনুক সুখ, শান্তি, সমৃদ্ধি ও সুখ, আমি তোমার জন্য এই কামনা পাঠাচ্ছি। নতুন পরিবর্তন, নতুন আলো ও শুভ নববর্ষ।

    ৫) পুরনো বছর চলে যাচ্ছে সবার কাছ থেকে, কি আর করা যাবে, এটাই প্রকৃতির রীতি, অতীত স্মৃতি নিয়ে মন খারাপ করবেন না, পয়লা বৈশাখ উদযাপন জমিয়ে করুন। পয়লা বৈশাখের শুভেচ্ছা।

    ৬) রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! সুখেই কাটুক সারাক্ষণ, সন্দেশের মতো সুগন্ধে ভরে উঠুন আপনি। খুব ভালো থাকুন। আপনার প্রিয়জনের তরফে আপনার জন্য এইটাই একমাত্র ছোট্ট কামনা। শুভ নববর্ষ ২০২৪।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)