• FIFA World Cup 2022: মেসি-ওচোয়ার ডুয়েলের আগে, দুই দেশের সমর্থকদের মধ্যে মারামারি! ভিডিয়ো ভাইরাল
    ২৪ ঘন্টা | ২৫ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (FIFA World Cup 2022) শুরুতেই ধাক্কা। সৌদি আরবের (Saudi Arabia) কাছে ১-২ গোলে হেরে গিয়ে এই মুহূর্তে বেশ চাপে আর্জেন্টিনা (Argentina)। অন্যদিকে আবার পোল্যান্ডের (Poland) বিরুদ্ধে গোল শূন্য ড্র করেছে মেক্সিকো (Mexico)। এমন প্রেক্ষাপটে ২৭ নভেম্বর লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে গিয়ের্মো ওচোয়ার (Guillermo Ochoa) ডুয়েল দেখা যাবে। এর আগে কাতারের (Qatar) রাস্তায় মারামারিতে জড়িয়ে গেল কোপা আমেরিকার দুই দেশের একদল উন্মত্ত সমর্থক। সেই নক্কারজনক ঘটনা এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। দেখা যাচ্ছে, দুই দেশের সমর্থক একে অপরের উপর ঝাঁপিয়ে পড়েছেন। লাথি, ঘুষি সবই চলছে!

    সৌদির বিরুদ্ধে হেরে কার্যত শেষ ষোলোর সমীকরণ কিছুটা কঠিন হয়ে গেছে আর্জেন্টিনার জন্য। অন্যদিকে পোলান্ডের সঙ্গে ড্র করে খুব একটা স্বস্তিতে নেই মেক্সিকো। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কাতারে খেলা দেখতে আসা দুই দলের সমর্থকদের মধ্যেও চরম উত্তেজনা দেখা গেল। বেশ কয়েকটি ভিডিয়োতে দেখা গিয়েছে, মেক্সিকান সমর্থকরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে ব্যঙ্গ করছেন। অন্যদিকে আর্জেন্টাইনরাও ছেড়ে কথা বলেননি। দু’পক্ষের মধ্যে হাতাহাতির মতো ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

    নিশ্চিন্তে শেষ ষোলো নিশ্চিত করতে পরের দুই ম্যাচে জিততে হবে মেসি-ডি মারিয়াদের। তবে গ্রুপের অন্য দলগুলো বাকি ম্যাচগুলোতে জয় পেলে সমীকরণ আরও কঠিন হতে পারে আলবিসেলেস্তেদের। প্রথম ম্যাচে ড্র করা মেক্সিকো বাকি দুই ম্যাচেই জয় পেলে পয়েন্ট দাঁড়াবে ৭। একই হিসাব পোল্যান্ডের ক্ষেত্রেও।

    কিন্তু আর্জেন্টিনার বিরুদ্ধে যদি ওচোয়ার দল হেরে যায় ও সৌদি আরবের সঙ্গে জিতে যায় তবে তাদের পয়েন্ট দাঁড়াচ্ছে ৪। সে ক্ষেত্রেও তাদের সুযোগ থাকতে পারে পরের রাউন্ডে যাওয়ার। তবে পোল্যান্ডকে পরের দুই ম্যাচের একটিতে হার ও অন্য ম্যাচে ড্র করতে হবে। সেক্ষেত্রে গোল ব্যবধান বা মুখোমুখি লড়াইয়ের ফলের ওপর নির্ভর করবে পরের রাউন্ড। তবে পোল্যান্ড-মেক্সিকো পরের দুই ম্যাচে একটি করে ড্র ও জয় পেলেও আর্জেন্টিনাকে জয় পেতে হবে বাকি দুই ম্যাচেই।
  • Link to this news (২৪ ঘন্টা)