• Thibaut Courtois, FIFA World Cup 2022: প্রকাশ্যেই বান্ধবীর ঠোঁটে চুমু! কাতারের শাস্তির শঙ্কায় থিবো কুর্তোয়া-কেভিন দি ব্রুইন
    ২৪ ঘন্টা | ২৫ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রক্ষণশীল দেশ হওয়ায় কাতার (Qatar) আয়োজিত চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) জারি করা হয়েছে একাধিক নিষেধাজ্ঞা। নিয়ম ভাঙলে কড়া শাস্তির হুমকিও দেওয়া হয়েছে। তবে ইউরোপের দেশগুলো এসব আইনের থোড়াই কেয়ার করছেন। বিশেষ করে জার্মানি (Germany), বেলজিয়াম (Belgium) প্রতিবাদ জানিয়েই চলেছে। যেমন গোলকিপার থিবো কুর্তোয়া (Thibaut Courtois)। কানাডার (Canada) বিরুদ্ধে কষ্টার্জিত জয় এসেছে তাঁর জোড়া গ্লাভসের সৌজন্যে। ম্যাচে হাজার হাজার মানুষের সামনেই বাগদত্তা মিশেল জার্জিগের ঠোঁটে চুমু (Kiss) খেয়ে একেবারে তাক লাগিয়ে দেন। কাতারের আইনে এটা 'অপরাধ'! অবশ্য একই 'অপরাধ'-এ 'দোষী' বেলজিয়ামের অধিনায়ক কেভিন দি ব্রুইন (Kevin De Bruyne)। তিনিও ম্যাচের শেষে গ্যালারিতে বসে থাকা তাঁর স্ত্রীর ঠোঁটে চুমু খেয়েছেন। সেই দুটি ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।

    কানাডার বিরুদ্ধে লড়ে ১-০ ব্যবধানে জয় পেয়েছে বেলজিয়াম। তবে শুরুতেই একটি পেনাল্টি পায় কানাডা। আলফনসো ডেভিসের শট অসাধারণ দক্ষতায় আটকে দেন কুর্তোয়া। ম্যাচের শুরুতে কানাডা গোল পেলে ফল অন্য রকম হতেও পারত। গোল লক্ষ্য করে মোট ২২টি শট মারেন কানাডার ফুটবলাররা। যদিও একক দক্ষতায় একের পর এক সেভ করে গিয়েছেন কয়েক মাস আগে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী গোলকিপার। অঘটনের বিশ্বকাপে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ায় তিনি আর আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি।

    খেলা শেষ হতেই কুর্তোয়া সোজা চলে যান বান্ধবী মিশেলের কাছে। প্রকাশ্যে প্রেমিকার ঠোঁটে এঁকে দেন চুমু। ঘটনা দেখে অনেকেই বিস্মিত হন। তবে কুর্তোয়া একা নন, বুধবার ম্যাচের পরে প্রকাশ্যে স্ত্রীকে চুম্বন করেছেন কেভিন দি ব্রুইনও। কাতারের আইন অনুযায়ী এই দু’জনের শাস্তি হবে কিনা, তা নিয়ে বেশ চিন্তায় রয়েছেন বেলজিয়ামের সমর্থকরা। তবে এখনও পর্যন্ত কাতার প্রশাসনের তরফে এই ঘটনা নিয়ে কিছু জানানো হয়নি।
  • Link to this news (২৪ ঘন্টা)