• ছয় বলে ছয় ছক্কা, কনিষ্ঠতম হিসাবে রেকর্ড, যুবরাজ, পোলার্ডের নজির ভাঙলেন ক্রিকেটার
    আনন্দবাজার | ১৩ এপ্রিল ২০২৪
  • রেকর্ড করলেন নেপালের ক্রিকেটারের দীপেন্দ্র সিংহ ঐরি। ছয় বলে ছয় ছক্কা মারলেন নেপালের ক্রিকেটার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে যুবরাজ সিংহ ও কাইরন পোলার্ডের নজির ভেঙে রেকর্ড করলেন তিনি।

    এসিসি প্রিমিয়ার কাপে কাতারের বিরুদ্ধে এক ওভারে ছ’টি ছক্কা মারেন দীপেন্দ্র। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তিনিই তৃতীয় ব্যাটার যিনি এই কীর্তি করেছেন। তবে যুবরাজ ও পোলার্ডের থেকে কম বয়সে এই কীর্তি করেছেন তিনি। যুবরাজ ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ছ’বলে ছ’টি ছক্কা মেরেছিলেন। তখন তাঁর বয়স ছিল ২৬ বছর। দীপেন্দ্র ২৪ বছর বয়সে তা করেছেন। সব ধরনের ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চম ক্রিকেটার হিসাবে দীপেন্দ্র এই নজির গড়েছেন।

    নিজের ৬০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমে কাতারের কামরান খানকে নিশানা করেন দীপেন্দ্র। তাঁর ব্যাট থেকে পর পর ছ’টি বল গিয়ে পড়ে গ্যালারিতে। ওভার শুরুর আগে তাঁর রান ছিল ১৫ বলে ২৮। ওভার শেষে তা দাঁড়ায় ২১ বলে ৬৪ রানে। ইনিংসে মোট সাতটি ছক্কা মারেন তিনি।

    এই প্রথম দীপেন্দ্র পর পর ছ’টি ছক্কা মারলেন তা নয়। গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিরুদ্ধে একটি ম্যাচেও পর পর ছ’টি বলে ছ’টি ছক্কা মেরেছিলেন তিনি। তবে এক ওভারের ছ’টি বলে তা হয়নি। দু’ওভার মিলিয়ে হয়েছিল। এক ওভারের ছ’টি বলেই ছক্কা মারার কীর্তি এই প্রথম বার করলেন নেপালের ব্যাটার।
  • Link to this news (আনন্দবাজার)