• দেশের শীর্ষস্থানীয় গেমারদের সঙ্গে বৈঠকে বিরোধীদের আক্রমণ মোদির 
    দৈনিক স্টেটসম্যান | ১৪ এপ্রিল ২০২৪
  • দিল্লি, ১৩ এপ্রিল  ?  দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। দেশে ৭ দফার লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট ১৯ এপ্রিল। স্বাভাবিক ভাবেই প্রচার এখন তুঙ্গে। এই আবহে দেশের শীর্ষস্থানীয় গেমারদের সঙ্গে আলোচনার সময়ও বিরোধীদের আক্রমণ করতে ছাড়লেন না প্রধানমন্ত্রী মোদি। নির্দিষ্ট কারও নাম না করেই বিরোধীদের নিশানা করেন তিনি।
    দেশের সেরা ৭ গেমারের সঙ্গে ছিল প্রধানমন্ত্রীর বৈঠকে রীতিমতো আড্ডার মেজাজে ছিলেন প্রধানমন্ত্রী মোদি। তখনই সামনে  আসে ‘নুব’ শব্দটি,  যার অর্থ খেলায় আনাড়ি। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ”আমি যদি নির্বাচনের সময় এই শব্দটি ব্যবহার করি, তাহলে সবাই ভাববে আমি কাকে  বলছি। অবশ্যই আপনারা বুঝতে পারছেন কোন নির্দিষ্ট ব্যক্তিকে বোঝাতে চেয়েছি।”  রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে , তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে কটাক্ষ করতে পারেন।  কংগ্রেস দলের প্রাক্তন সভাপতিকে মাঝে মধ্যেই এভাবে আক্রমণ করতে দেখা গেছে মোদিকে। তাই এখানেও তিনি রাহুলকেই নিশানা করেন বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।
    দেশের টপ গেমার অনিমেষ আগরবাল, মিথিলেশ পাটকার , পায়েল ধারে , নমন মাথুর , গনেশ গঙ্গাধর প্রমুখের সঙ্গে মুখোমুখি আলোচনায় বসেছিলেন প্রধানমন্ত্রী। তাদের মধ্যে একমাত্র মহিলা গেমার ছিলেন পায়েল ধারে। দেশের প্রথম সারির এই মহিলা গেমারের উত্থান, গেমিং দুনিয়ায় মহিলাদের সুযোগ-সুবিধা এবং কী কী সমস্যার মুখে পড়তে হয়, তা নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী মোদি।
    গেমাররা আবার প্রধানমন্ত্রীকে নতুন নাম দিয়েছেন। তাঁকে ‘নমো ওপি’ বলে ডাকা হবে জানাচ্ছেন তাঁরা। তাঁদের বলতে শোনা যায়, ”আপনার মতো জেন জেড আমাদের সঙ্গে রয়েছেন, তাই আমরা সকলেই গেমার ট্যাগ পেয়েছি। আপনাকে আমরা লাইভস্ট্রিম চ্যাটে ‘নমো ওপি’ বলে ডাকব। কেননা আপনিই এই দেশের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি।”



    গেমারদের সঙ্গে বৈঠকে গেম নিয়েও আগ্রহী হয়ে ওঠেন মোদি। জেন জেড যুগের আকর্ষণীয় গেম নিয়ে তাঁর কৌতূহল ছিল তুঙ্গে।  নানা ধরনের শব্দও শিখে নেন মোদি। গেমারদের দুনিয়া কেমন , কী হয় সেখানে-তার হালহকিকত জানেন মোদি।  গেমারদের কি কি  সুবিধা-অসুবিধার সম্মুখীন হতে হয়, তা নিয়ে কথাও বলেন। 
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)