• ভরসন্ধেয় মুর্শিদাবাদে চলল গুলি-বোমা, খুন নদিয়ার তৃণমূল নেতা
    প্রতিদিন | ২৫ নভেম্বর ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরসন্ধেয় তৃণমূল নেতাকে গুলি করে খুন। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য মুর্শিদাবাদে। কী কারণে এই হত্যাকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, রাজনৈতিক হিংসার বলি মতিরুল শেখ। অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব দলের কর্মী-সমর্থকরা।

    মৃত তৃণমূল নেতার নাম মতিরুল শেখ। নদিয়ার করিমপুর ২ নম্বর ব্লকের সংঘ্যালঘু সেলের নেতা ছিলেন তিনি। তাঁর স্ত্রী নারায়নপুর ২ নম্বর পঞ্চায়েতের তৃণমূলের প্রধান। আমতলা মিশনে থাকে দম্পতির ছেলে। তাঁকে দেখতে মুর্শিদাবাদে গিয়েছিলেন মতিরুল। বৃহস্পতিবার সন্ধে সেখান থেকে ফিরছিলেন। অভিযোগ, টিয়াকাটা ফেরিঘাটে ওই তৃণমূল নেতার উপর চড়াও হয় দুষ্কৃতীরা।  তাঁকে লক্ষ্য করে বোমাবাজি ও কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন মতিরুল। 

    বিষয়টা টের পেয়েই ঘটনাস্থলে ছুটে যান স্থানীয়রা। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। রক্তাক্ত অবস্থায় মতিরুলকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।  সেখান থেকে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসকরা ওই তৃণমূল নেতাকে মৃত বলে ঘোষণা করেন।

    ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদ ও নদিয়ায়। কে বা কারা ওই ঘটনার নেপথ্যে তা এখনও জানা যায়নি। পুলিশের তরফে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। মনে করা হচ্ছে, রাজনৈতিক শত্রুতার কারণে এই খুনের ঘটনা ঘটে থাকতে পারে। তবে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।      
  • Link to this news (প্রতিদিন)