• 'অবসর নেয়নি, ভালো খেলতে মরিয়া', বাদ পড়া গাপটিলের পাশে উইলিয়ামসন
    হিন্দুস্তান টাইমস | ২৫ নভেম্বর ২০২২
  • শুভব্রত মুখার্জি: সদ্য নিউজিল্যান্ড বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন মার্টিন গাপটিল। এমন আবহেই ওয়ানডে সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারত এবং নিউজিল্যান্ড দুই দল। তাঁর আগেই দলের ওপেনার মার্টিন গাপটিলের উদ্দেশ্যে দরাজ সার্টিফিকেট দিলেন দলনায়ক কেন উইলিয়ামসন। উইলিয়ামসনের মতে এখনও খেলা চালিয়ে যেতে মুখিয়ে রয়েছেন গাপটিল। পাশাপাশি প্রতিদিন উন্নতির জন্যও চেষ্টা চালাচ্ছেন তিনি।

    প্রসঙ্গত ইডেন পার্ক, অকল্যান্ডে শুক্রবার প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে ভারতীয় দল। টি-২০ সিরিজ ভারতীয় দল ইতিমধ্যেই জিতে নিয়েছে ১-০ ফলে। ওয়ানডে সিরিজ শুরুর আগেই সাংবাদিক সম্মেলনে উইলিয়ামসন জানিয়েছেন 'আমার সঙ্গে ওঁর (গাপটিলের) বেশ কিছু কথাবার্তা হয়েছে। নিউজিল্যান্ডের জন্য ও একজন অসাধারণ ক্রিকেটার। ও অন্যান্য লিগে খেলার সিদ্ধান্ত নিলেও জাতীয় দলের হয়ে খেলতে প্রস্তুত। সাদা বলের ক্রিকেটে ও আমাদের অন্যতম সেরা ক্রিকেটার। বিষয়টি হল দুইয়ের মধ্যে সামঞ্জস্য রাখার বিষয়। আমরা এর আগেও এটা দেখেছি। যখন অন্যান্য ক্রিকেটাররা অন্যান্য সুযোগ এইভাবেই গ্রহণ করেছে। পৃথিবীটা চলমান। ও (গাপটিল) তো অবসর নেয়নি। দেশের হয়ে খেলতে ও এখনও মুখিয়ে। আরো উন্নতি করতে ও প্রস্তুত। সবকিছুকে ম্যানেজ করাটা গুরুত্বপূর্ণ।'

    উল্লেখ্য ৩৬ বছর বয়সি গাপটিল দীর্ঘ ১৪ বছর ধরে সাদা বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের অন্যতম স্তম্ভ। সম্প্রতি তাঁকে ক্রিকেট নিউজিল্যান্ড নিজেদের কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দিয়েছে। উল্লেখ্য সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপেও খেলেননি তিনি। দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে ও খেলা হয়নি তাঁর। ওয়ানডে সিরিজেও নেই তিনি। দেশের হয়ে তিনি ৪৭টি টেস্ট খেলেছেন। ২৯.৩৮ গড়ে করেছেন ২৫৮৬ রান। দেশের হয়ে ১৯৮টি ওয়ানডে খেলে তিনি করেছেন ৭৩৪৬ রান। গড় ৪১.৭৩। পাশাপাশি ১২২ টি টি-২০ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৩৫৩১ রান। গড় ৩১.৮১।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)