• কলেজ থেকে ডেকে নিয়ে ছাত্রকে মারধর টিএমসিপির গোষ্ঠীদ্বন্দ্ব বালুরঘাট ল’কলেজে
    বর্তমান | ২৫ নভেম্বর ২০২২
  • সংবাদদাতা, পতিরাম: তৃণমূল ছাত্রপরিষদের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ক্লাস চলাকালীন ডেকে নিয়ে এক ছাত্রকে ব্যাপক মারধরের অভিযোগ উঠল বালুরঘাট ল’কলেজে। রীতিমতো বাঁশ ও কাঠ দিয়ে ওই ছাত্রকে মারধর করা হয়। বর্তমানে ওই ছাত্র বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বুধবার এই ঘটনার সাক্ষী রয়েছেন কলেজের শিক্ষকরাও। ঘটনাটি গোপন করার চেষ্টা হলেও রাতেই অভিযুক্ত নয় পড়ুয়ার বিরুদ্ধে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ল’কলেজে তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর বিবাদের জেরেই এই ঘটনা ঘটেছে। দীর্ঘদিন ধরে ছাত্র ইউনিয়নের ভোট হয়নি। তাই দুই গোষ্ঠীর কে কলেজের দখল নেবে, তা নিয়েই চলছে লড়াই। 

    কলেজের অধ্যক্ষ জোত্যিপ্রকাশ রায় বলেন, বুধবার মারধরের বিষয়টি শুনেছি। বিষয়টি আমাদের গভর্নিং বডিকে জানিয়েছি। আলোচনা চলছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আক্রান্ত ছাত্র শুভ সরকার বলেন, গতকাল আমি কিছুই করিনি। ক্লাস চলাকালীন আমাকে ডেকে বাইরে নিয়ে গিয়ে বাঁশ ও কাঠ দিয়ে মারধর করা হয়। মাঝেমধ্যেই ওরা নানা কারণে ছাত্রছাত্রীদের ভয় দেখায়। কলেজে আসতে নিষেধ করত। ওদের মন মতো কিছু না হলে সকলকে হুমকি দেওয়া হয়। 

    ঘটনায় অভিযুক্ত এক ছাত্রের দাবি, এসবই ঩ভিত্তিহীন অভিযোগ। শুভ নিজেই কলেজে অনেককে র‍্যাগিং করত। বুধবারও এক ছাত্রকে র‍্যাগিং করেছিল। যা শুনে আমি ওর সঙ্গে কথা বলতে যাই। তখন আমাদের মারধর করা হয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি অতনু রায় বলেন, তৃণমূল ছাত্র পরিষদ মারপিট ও গন্ডগোলে বিশ্বাসী নয়। আইন কলেজে কী হয়েছে, তা জানি না। তবে সংগঠনে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। যদি কেউ আইনের দ্বারস্থ হয়ে থাকে, তাহলে আইন অনুযায়ী যা হবে তা মেনে নেব। বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা বলেন, ল’কলেজে গন্ডগোলের বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা শুরু হয়েছে।

    টিএমসিপি সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই বালুরঘাট ল’কলেজে তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে নানা ঝামেলা লেগেই রয়েছে। দুই গোষ্ঠীর মধ্যে তৃণমূলের জেলাস্তরের হেভিওয়েট নেতাদের নামও রয়েছে। কলেজে সামনেই সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। তার দায়িত্ব নিয়েই দুই গোষ্ঠীর মধ্যে লড়াই শুরু হয়েছে।
  • Link to this news (বর্তমান)