• ভরতপুরে রাস্তা সংস্কারের দাবিতে কংগ্রেসের পদযাত্রা
    বর্তমান | ২৫ নভেম্বর ২০২২
  • সংবাদদাতা, কান্দি: রাস্তা সংস্কারের দাবিতে কংগ্রেস কর্মীরা পদযাত্রা করলেন ভরতপুরে। বৃহস্পতিবার এলাকার করুন্দি থেকে ভরতপুর বিডিও অফিস পর্যন্ত ওই পদযাত্রা করা হয়। যদিও এই পদযাত্রা আসলে পঞ্চায়েতের ভোটের আগে কংগ্রেস জনসংযোগ বাড়াচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তৃণমূল এই ঘটনাকে পাত্তা দিতে নারাজ। তৃণমূলের বক্তব্য, ভোটের আগে আসর গরম করতে মানুষকে বিভ্রান্তির মধ্যে ফেলার চেষ্টা করছে কংগ্রেস।

    এদিন সকাল ১০টা নাগাদ ভরতপুরের প্রাক্তন বিধায়ক তথা কংগ্রেস নেতা কমলেশ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ওই পদযাত্রা হয়। সেখানে কংগ্রেসের ব্লক নেতৃত্বও শামিল হয়। কমলেশবাবু বলেন, ২০১৩ সালে আমরা জেলা পরিষদে ক্ষমতায় থাকাকালীন এই এলাকার প্রচুর রাস্তাঘাট তৈরি করেছি। কিন্তু পরবর্তী কালে তৃণমূল ক্ষমতায় এলে রাস্তার কোনও সংস্কারই হয়নি। ফলে এই রাস্তা ছাড়াও বিভিন্ন এলাকার প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তাগুলিতে মানুষের চলাচল কঠিন হয়ে পড়েছে। এর বিরুদ্ধেই আমরা আন্দোলনে নেমেছি।

    স্থানীয় রাজনৈতিক মহল সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী জেলার বিভিন্ন এলাকায় পদযাত্রা শুরু করেছেন। পঞ্চায়েত ভোটের আগে এই পদযাত্রা করে মানুষের মধ্যে কংগ্রেস জনসংযোগ বাড়ানোর চেষ্টা করছে। 

    এবিষয়ে ভরতপুর ১ ব্লক তৃণমূল সভাপতি নজরুল ইসলাম বলেন, সাড়ে চার বছর আগে পঞ্চায়েত নির্বাচন হয়েছে। এতদিন কংগ্রেসের কাউকেই রাস্তায় নামতে দেখা যায়নি। হঠাৎ করে পঞ্চায়েত ভোটের আগে কংগ্রেস নেতারা রাস্তায় হাঁটছেন। আসর গরম করে মানুষকে বিভ্রান্তির মধ্যে ফেলার চেষ্টা হচ্ছে। তবে মানুষ কংগ্রেসের চালাকি ধরে ফেলেছে। এসব করে কিছু হবে না। এলাকার যে রাস্তাগুলি খারাপ রয়েছে, জেলা পরিষদের পক্ষ থেকে সমস্ত রাস্তা সংস্কার করার জন্য টাকা বরাদ্দ হয়েছে। কিছুদিনের মধ্যেই কাজ শুরু হবে।
  • Link to this news (বর্তমান)