• সল্টলেকে আবার ভুয়ো নিয়োগ সংস্থার হদিশ, ১৪ তরুণী সহ গ্রেপ্তার ২৭ জন বিমানবন্দরে চাকরি দেওয়ার নামে প্রতারণা
    বর্তমান | ২৫ নভেম্বর ২০২২
  • নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: সল্টলেকের সেক্টর ফাইভে ফের একটি ভুয়ো নিয়োগ সংস্থার হদিশ পেল পুলিস। নামকরা একটি সংস্থার ভুয়ো ই-মেল ব্যবহার করে লোভনীয় চাকরির টোপ দিত প্রতারকরা। চক্রটি সেক্টর ফাইভে ঝাঁ চকচকে অফিস খুলেছিল। সেখানে ভুয়ো চাকরির ইন্টারভিউও নেওয়া হত। তারপর নানা অজুহাতে টাকা আদায় করা হত প্রার্থীদের কাছ থেকে। তারপর চাকরি কেউই পেত না। তবে উত্তরাখণ্ডের এক যুবক প্রতারিত হয়েছিলেন। তাঁর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করে পুলিস। তারপর প্রতারণা চক্রের কিনারা করল বিধাননগর সাইবার ক্রাইম থানা। ঝাঁ চকচকে অফিসে হানা দিয়ে প্রতারণায় জড়িত সন্দেহে ১৪ তরুণী সহ ২৭ জনকে গ্রেপ্তার করল পুলিস। ওই অফিস থেকে একাধিক মোবাইল, কম্পিউটার, কার্ড সোয়াইপ মেশিন সহ প্রতারণায় ব্যবহৃত নানা ধরনের সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে পুলিস।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, ভীম সিং নামে উত্তরাখণ্ডের ওই যুবক প্রতারিত হওয়ার পর গত ২১ নভেম্বর বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ, দিনকয়েক আগে একটি ফোন এসেছিল। একটি সংস্থার নাম করে সেটির এইচ আর দপ্তর থেকে ফোন করা হয়েছে বলে জানানো হয়েছিল। তারপর ফোনেই চাকরির টোপ। ভীম সিং চাকরির জন্য ফোনে বলে দেওয়া সেক্টর ফাইভের ওই সংস্থার অফিসে আসেন। সেখানে ভীমের ইন্টারভিউ নেওয়া হয়। তারপর সেই নামকরা কোম্পানির ই-মেল পাঠিয়ে চাকরিতে জয়েন করার কথা জানানো হয়। তাঁকে দিল্লি এয়ারপোর্টের কার্গো সুপারভাইজার পদে তাঁকে ভুয়ো একটি চাকরি দিয়েও দেওয়া হয়েছিল।

    তারপর অবশ্য চাকরিতে যোগ দেওয়ার আগেই বিভিন্ন ধরনের কারণ দেখিয়ে তাঁর কাছ থেকে কয়েক দফায় টাকা নেওয়া শুরু হয়। ওই সংস্থার দাবি মতো বেশ কয়েক ধাপে ভীম মোট ৩০ হাজার ৫০০ টাকা দিয়েও দেন। কিন্তু তারপরও তাঁর চাকরি হয়নি বলে জানিয়েছেন। ধীরে ধীরে তাঁর কাছে স্পষ্ট হয়, প্রতারণার শিকার হয়েছেন। এরপর বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান। গত ১৭ নভেম্বর সল্টলেক সেক্টর ফাইভ থেকে অন্য একটি ভুয়ো নিয়োগ সংস্থার হদিশ পেয়েছিল পুলিস। হুগলির এক যুবকের অভিযোগের তদন্তে নেমে ওই  চক্রে জড়িত সন্দেহে ১০ তরুণী সহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এর পাশাপাশি এদিনের ঘটনায় ফের আরও একটি  চক্রের প্রতারণা সামনে এল।
  • Link to this news (বর্তমান)