• শিবপুরে ভুয়ো কল সেন্টারে হানা, গ্রেপ্তার ২
    বর্তমান | ২৫ নভেম্বর ২০২২
  • নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ফের ভুয়ো কল সেন্টারের হদিশ হাওড়ায়। বুধবার একটি হোটেলে হানা দেয় শিবপুর থানার পুলিস। সেখানেই রমরমিয়ে চলছিল কল সেন্টারটি। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। ধৃতদের নাম ওয়াসিম আখতার ও শেখ সালমান।  দু’জনেই কলকাতার বাসিন্দা। হোটেল থেকে উদ্ধার হয়েছে কল সেন্টারের কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম। বৃহস্পতিবার তাদের তোলা হয় হাওড়া আদালতে। সেখানে বিচারক তাদের চারদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন। এই চক্রের সঙ্গে আর কে কে যুক্ত, তা খতিয়ে দেখছে পুলিস।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, ভারত সহ বিদেশের বিভিন্ন জায়গায় ফোন করত ধৃতরা। নিজেদের কম্পিউটার মেইন্টেনেন্স কর্মী হিসেবে পরিচয় দিয়ে প্রতারণার জাল বিস্তার করত। এরপর ব্যাঙ্ক লেনদেনে সহযোগিতার টোপ দিয়ে জরুরি তথ্য বের করে আনত তারা। সেই তথ্যের ভিত্তিতেই প্রতারণা করে অর্থ তুলে নিত বিভিন্ন সময়ে। ধৃতদের মূল টার্গেট ছিল  পশ্চিমের বিভিন্ন দেশ। মূলত সেখানকার নাগরিকদের কাছ থেকে আর্থিক প্রতারণার অনেক অভিযোগ এসেছে। কিছুদিন আগে শহরের বুকে এই কল সেন্টারটির হদিশ পায় শিবপুর থানা। সেই মতো বুধবার এলাকার একটি হোটেলের চতুর্থ তলে হানা দেয় পুলিস। সেখান থেকেই সালমান ও আখতারকে গ্রেপ্তার করা হয়। 

    ধৃতদের থেকে উদ্ধার হয়েছে চারটি চার্জার সহ ল্যাপটপ, হার্ডডিস্ক, চারটি হেডফোন, মডেম, বেশ কয়েকটি মোবাইল ফোন, একাধিক সিম ও পেন ড্রাইভ। এছাড়াও একটি ডাইরি উদ্ধার করেছে পুলিস। প্রতারণা সংক্রান্ত সমস্ত বিবরণ সেখানেই নথিবদ্ধ রয়েছে বলে অনুমান তদন্তকারীদের। আপাতত ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তদন্তকারীরা। খতিয়ে দেখা হচ্ছে, পাশ্চাত্যের কোন কোন দেশে প্রতারণা চালিয়েছিল এই দুষ্কৃতীরা এবং মোট কত টাকার প্রতারণা করা হয়েছে। 
  • Link to this news (বর্তমান)