• Dilip Ghosh: 'পালানোর চেষ্টা...', DA নিয়ে রাজ্যকে বেনজির আক্রমণ দিলীপের
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • শিয়রে পঞ্চায়েত ভোট (Panchayat Election)। নিজের এলাকা খড়গপুরে জনসংযোগে ব্যস্ত বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) তীক্ষ্ম আক্রমণের নিশানায় )। দুয়ারে রেশন (Duare Ration) ও শিক্ষক পদে নিয়োগ সহ রাজ্যে একাধিক পদে নিয়োগ নিয়ে আদালতে দায়ের হওয়া অসংখ্য মামলা নিয়ে বৃহস্পতিবারই উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তাঁর মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এদিন পালটা কটাক্ষ বিজেপি নেতার।

    নিয়োগে বাধার কারণ একের পর এক মামলা ফাঁস, মুখ্যমন্ত্রীর মন্তব্যকেই হাতিয়ার করে পালটা প্রশ্ন তুলে বলেন, ''১২ বছর ধরে আপনাকে কেউ আটকে রেখেছিল? নতুন নতুন করে টাকা নেবেন চাকরির লোভ দেখাবেন। আগে পুরনোদের নিয়োগ করুন।'' বৃহস্পতিবার বিধানসভার শীতকালীন অধিবেশনে নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলা প্রসঙ্গ টেনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "আদালতে লড়তে লড়তে সব টাকা চলে যাচ্ছে। কথায় কথায় আদালতে চলে যাচ্ছে। তাই নতুন করে নিয়োগ করা সম্ভব হচ্ছে না। আমি আদালতকে আবেদন করব যাতে মানুষের সুবিধা হয়।"

    এখানেই শেষ নয়, উঠে আসে দুয়ারে রেশন প্রসঙ্গ। এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় () বলেন, "পাবলিক চায় দুয়ারে রেশন। আদালতে আবেদন করা হোক। দুয়ারে রেশন চেয়ে আমরা সুপ্রিম কোর্টে আদালতের রায়কে চ্যালেঞ্জ করেছি।" এরপরই মমতার সংযোজন, "আমি একা খাব, কাউকে দেব না। সেটা হবে না। এর জন্য যতদূর যেতে হয় যাব। কারও গায়ের জোরের কাছে সরকার মাথা নীচু করবে না। দুয়ারে রেশন করবই।" মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জ প্রসঙ্গে এদিন বলেন, ''জোর করে ভোটের স্বার্থে দুয়ারে রেশন দিতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। রেশন ব্যবস্থা লুটের রাজত্ব হয়ে গিয়েছে।''

    শুধু মুখ্যমন্ত্রীই নন, ফিরহাদ হাকিমের (Firhad Hakim) DA প্রতিক্রিয়া নিয়েও সরব হন দিলীপ ঘোষ। তিনি বলেন, '' এই কোট ওই কোট করে পালানোর চেষ্টা করছে রাজ্য। পার্টির লোকেদের পুষতে গিয়ে কর্মচারীদের টাকা চলে যাচ্ছে।'' উল্লেখ্য, DA-র দাবিতে বুধবার পথে নেমে প্রতিবাদ করতে দেখা গিয়েছিল রাজ্য সরকারি কর্মীদের একাংশকে। ৩০টি সংগঠন যৌথভাবে বিধানসভা (Bidhan Sabha) অভিযানের ডাক দিয়েছিল। এই অভিযানকে ঘিরে কার্যত ‘রণক্ষেত্রে’ পরিণত হয়েছিল ধর্মতলা চত্বর। গ্রেফতার করা হয় একাধিক সরকারি কর্মীকে।
  • Link to this news (এই সময়)