• রেলে চাকরির নাম করে ৩৩ লাখের প্রতারণা! 'প্রতিশোধ নিতে' অভিযুক্তকে অপহরণের অভিযোগ
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • এ যেন 'কেঁচো খুঁড়তে কেউটে'। ব্যবসায়ী অপহরণের তদন্তে নেমে সামনে এল বড়সড় প্রতারণার খবর (Financial Fraud )। রেলে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা প্রতারণার (Lakh Lakh Rupee Fraud) অভিযোগ খোদ অভিযুক্ত ব্যবসায়ীর নামে। অপহরণকারীদের হাতেনাতে ধরতেই তাদের দাবি, প্রতারণার লাখ লাখ টাকা উদ্ধারেই এই অপহরণ। ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার (Baruipur Police Station) উস্থিতে।

    বুধবার বিকেলে বারুইপুরের ধোপাগাছির জোগোলপুকুর এলাকা থেকে এক ব্যবসায়ীর অপহরণের খবর পেয়ে তদন্তে নামে পুলিশ। সামনে আসে চাঞ্চল্যকর তথ্য। রেলে চাকরি (Indian Railways Job) দেওয়ার নাম করে প্রায় ৩৩ লাখ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে অপহৃত ব্যবসায়ীর বিরুদ্ধে। তাই জোরপূর্বক উস্থির শেরপুর মণ্ডলপাড়ায় তাঁকে তুলে নিয়ে গিয়ে টাকা ফেরতের দাবিতে আটকে রাখা হয়েছে বলে পুলিশের কাছে এমনই জানিয়েছে অপহরণকারীরা। বারুইপুর থানার পুলিশ ও উস্থি থানার পুলিশ যৌথ তল্লাশি চালিয়ে ওই এলাকার একটি ঘর থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যবসায়ীকে উদ্ধার করে। পরে উস্থি থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ওই ব্যবসায়ীকে। ওই ব্যবসায়ীর বিরুদ্ধেই একাধিক লোকজনের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ আছে। অভিযোগ, বিশেষত রেলে চাকরি দেওয়ার নাম করে চাকরিপ্রার্থীদের (Government Service and Indian Railway Job Seekers) থেকে টাকা তুলতেন তিনি।

    প্রসঙ্গত, বুধবার বিকালে বারুইপুরের (West Bengal News) ধোপাগাছির জেগোলপুকুর এলাকা থেকে ওই আব্দুল হালিম সর্দার নামে এক ব্যবসায়ীকে তিনটি অটো করে তুলে নিয়ে যাওয়া হয়েছিল বলে খবর। অভিযোগ পেয়েই অ্যাকশনে নামে পুলিশ। বুধবার রাতেই উস্থি ও বারুইপুর থানার পুলিশ উস্থির শেরপুর মণ্ডলপাড়ায় ব্যবসায়ীকে আটকে রাখার খবর পেয়ে অভিযানে নামে। কিন্তু অপহৃতকে উদ্ধার করতে গিয়ে এলাকার লোকজনের বাধার মধ্যে পড়তে হয়। এলাকার জনতা ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন।

    অভিযোগ খতিয়ে দেখতে ব্যবসায়ীকেও গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি, আনোয়ার মন্ডল নামে এক অপরহণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকেও আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের এদিন বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।
  • Link to this news (এই সময়)