• সায়গলের ঠাঁই তিহাড়ে, সেটাই ঘুরছে মাথায়? ইডি-র ‘চেষ্টা’ রুখতে কেষ্টর আর্জির শুনানি আজ
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৫ নভেম্বর ২০২২
  • অনুব্রত মণ্ডলের পরবর্তী ঠিকানা কি দিল্লি? সম্ভবত আজই তা পরিষ্কার হয়ে যাবে। দিল্লি হাইকোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তৎপরতার বিরুদ্ধে মামলা ঠুকেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। আজই সেই মামলার শুনানি। গরু পাচার মামলায় সিবিআইয়ের পর ইডিও গ্রেফতার করেছে কেষ্টকে। তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ এই নেতাকে এবার দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চান তদন্তকারীরা।

    যা জেরার তা হোক বাংলাতেই। কোনওভাবেই দিল্লি যেতে চান না কেষ্ট। গরু পাচার মামলায় ধৃত অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন বন্দি তিহাড় জেলে। সায়গলকেও দিল্লি নিয়ে গিয়ে জেরা করেছে ইডি। তারপর থেকে তিহাড় জেলেই ঠাঁই হয়েছে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের। গরু পাচার চক্রের মাথা এনামুলও তিহাড়ের গারদের পিছনেই দিন কাটাচ্ছে। এই অবস্থায় তাঁকেও দিল্লি নিয়ে গেলে তিহাড়-যাপনের ভয় পাচ্ছেন কেষ্ট। সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়ে আসানসোল জেলে বন্দি অনুব্রত মণ্ডল। পরে গরু পাচার মামলাতেই ইডিও তাকে শোন অ্যারেস্ট দেখিয়েছে।

    ইডি কেষ্টকে গ্রেফতারের পর দিল্লি নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করে দেয়। গরু পাচার মামলার তদন্তে নেমে কেষ্টর পাহাড় প্রমাণ সম্পত্তির হদিশ মিলেছে। নামে-বেনামে বিপুল পরিমাণ এই সম্পত্তি রয়েছে অনুব্রত ও তাঁর আত্মীয়দের। এছাড়াও একগুচ্ছ ব্যাঙ্ক অ্যাকাউন্টে মিলেছে কাঁড়ি-কাঁড়ি টাকার ফিক্সড ডিপোজিট থেকে শুরু করে কয়েকশো কোটির নগদ। সেব্যাপারেই এবার দিল্লি নিয়ে গিয়ে কেষ্টকে জেরা করতে চান ইডির আধিকারিকরা।

    অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন জানায় ইডি। সেই খবর পাওয়ার পরেই ইডির তৎপরতা রুখতে দিল্লি হাইকোর্টে আবেদন করেছেন অনুব্রত মণ্ডল। ইডির তৎপরতা ভেস্তে দিতেই কেষ্টর এই আবেদন। আজ সেই আবেদনের শুনানি হবে। এর আগে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে দিল্লিতে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন ইডির আধিকারিকরা।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)