• আবার বোমার হদিশ মিলল উত্তর ২৪ পরগণায়, ভাড়াটের তল্লাশিতে নামল পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ২৫ নভেম্বর ২০২২
  • আজ, শুক্রবার আবার বোমা উদ্ধারকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল উত্তর ২৪ পরগণায়। এবার কাউগাছি থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। এখানে এক ব্যক্তি ভুয়ো পরিচয়ে বাড়ি ভাড়া নিয়েছিল। আর সেখানে বসবাস করার পরিবর্তে রাখা হয়েছিল তাজা বোমা। আজ, শুক্রবার সেখান থেকে একাধিক উদ্ধার করে বম্ব স্কোয়াড। আর ভাড়াটিয়ার খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

    ঠিক কী ঘটেছে কাউগাছিতে?‌ স্থানীয় সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে উত্তর ২৪ পরগনার কাউগাছি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্বাশা এলাকায় একটি বাড়ি থেকে উদ্ধার হল ৬টি তাজা বোমা। বম্ব স্কোয়াড উদ্ধার করেছে বোমাগুলি। এগুলি ফাটলে মারাত্মক বিস্ফোরণ ঘটত বলে মনে করা হচ্ছে। কে বা কারা এগুলি রেখেছিল তা খতিয়ে দেখা হচ্ছে। বাড়ি ভাড়া নিয়ে বোমা মজুত করার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

    ঠিক কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, এক ব্যক্তি সেনাবাহিনীর প্রাক্তন কর্মী পরিচয় দিয়ে ঠিক ৯ মাস আগে এখানে বাড়ি ভাড়া নিয়েছিলেন। সঞ্জিত্‍ দত্ত নামে ওই ব্যক্তি তারপর থেকে খুব একটা এখানে আসতেন না। গোপন সূত্রে এখানে বোমা মজুত করার খবর মিলেছিল। তাই ভাড়াটিয়ার ঘরে তল্লাশি চালানো হয়। যদিও ওই বাড়িতে ছিলেন না ভাড়াটে। বাড়ির তালা ভেঙে ঢুকে দেখা যায়, ঘরের মধ্যে রয়েছে তাজা বোমাগুলি।

    আর কী জানা যাচ্ছে?‌ এই তাজা বোমাগুলি বম্ব স্কোয়াড গিয়ে উদ্ধার করে। ভাড়াটিয়ার খোঁজে শুরু হয়েছে তল্লাশি। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে, বাড়ি ভাড়ার দেওয়ার আগে যেন ভাড়াটিয়ার নথি প্রশাসনকে জমা দেওয়া হয়। কিছুদিন আগে উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়া এবং মিনাখাঁয় বোমা ফেটে মৃত্যু হয় দুই শিশুর। আবার সেখানে বোমার হদিশ মিলল। কয়েকদিন আগে জগদ্দল স্টেশনে বোমার খোঁজে তল্লাশি হয়। এখন থেকেই জগদ্দল, ভাটপাড়া–সহ বিভিন্ন এলাকায় লাগাতার তল্লাশি চলছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)