• প্রেমিক হৃদয়ে ঝড় তুলল ‘মানবজমিন’এর তোকে দিলে গান! শ্রীজাত-শ্রেয়ার অনবদ্য সৃষ্টি
    হিন্দুস্তান টাইমস | ২৫ নভেম্বর ২০২২
  • শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের পরিচালনার ‘মানবজমিন’ নিয়ে দর্শকদের উৎসাহ কিছু কম নয়। যবে থেকে ছবির ঘোষণা হয়েছে তবে থেকেই সোশ্যাল মিডিয়া উত্তাল। এবার প্রকাশ পেল সিনেমার প্রথম গান, শ্রেয়া ঘোষালের গলায় ‘তোকে দিলে’। এই গান আপনার হৃদয়েও কিন্তু প্রেমের ঘণ্টি বাজিয়ে দেবে। ভাসিয়ে দেবে আবেগের সাগরে।

    গানটি লিখেছেন সৃজাত নিজেই। সুর দিয়েছেন জয় সরকার। তোকে দিলে গানের কথা সেই স্মৃতি উসকে দেয় যখন কেউ ভালোবাসার মানুষের থেকে দূরে হয়ে যায়। আবার মন চায় সেই মানুষটার কাছেই ফিরে যেতে। দু দিনে গানটি ইউটিউবে দেখা হয়েছে ১৯ হাজারের বেশিবার। খুব জলদি এই গান সংগীতপ্রেমীদের প্লে লিস্টে ঢুকবে, বারাবার চলবে লুপে।

    ‘মানবজমিন’ ছবিতে অভিনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার আর পরাণ বন্দ্যোপাধ্যায় মুখ্য চরিত্রে। এই ছবি প্রসঙ্গে বলতে গিয়ে সৃজাত এর আগে জানিয়েছিলেন, ‘এটা একটা সম্পর্কের ছবি। সঙ্গে সেই সম্পর্কের সাথে জড়িত মানুষগুলোর গল্প। এই গল্পের মানুষগুলোকে খুব কাছ থেকে দেখার সুযোগ আমার হয়েছে। যেহেতু কাছ থেকে দেখেছি তাই ওদের মানসিক পরিস্থিতির ব্যাপারেও জানি-বুঝি। তাই ভাবলাম কেন না এই মানুষগুলোকে নিয়ে একটা সিনেমা বানানো যাক। এভাবেই এই সিনেমার শুরু, আর আমার মনে হয় এই ধরনের মানুষদের গল্প নিয়ে খুব একটা সিনেমা হয়নি।’

    প্রসঙ্গত, মানবজমিনে রয়েছে অরিজিৎ সিং, আচার্য চৌধুরীর গান। ইতিমধ্যেই সামনে এসেছে ‘মানবজমিন’-এর টিজার। যা শুরু হয়েছে রামপ্রসাদের সেই বিখ্যাত গান ‘এমন মানবজমিন রইল পতিত, আবাদ করলে ফলত সোনা’ দিয়ে। ১ মিনিট ১৩ সেকেন্ডের এই টিজার বেশ ভালো লেগেছে দর্শকদের। বাবা স্বর্গে জমি কিনতে চায়। এদিকে ছেলে বাচ্চাদের স্কুলের জন্য টাকা চেয়ে পায় না বৃদ্ধ বাবার কাছ থেকে। বাবা-ছেলের সংঘর্ষের ছাপ রয়েছে ছবিতে। এমন এক সম্পর্কের টানাপোড়েন রয়েছে যা যুগ যুগ ধরে চলে আসছে। কবির প্রথম পরিচালনা সে অর্থে সার্থক বলা যেতেই পারে। যদিও দর্শক কতটা ভালোবাসা দেয়, তা তো সময়ই বলবে!

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)