• হাতে ঠিকঠিক অফার আসছে না! বলিউডে ‘প্রত্যাবর্তন’ করতে চান সেলিনা, কী বললেন নায়িকা
    হিন্দুস্তান টাইমস | ২৫ নভেম্বর ২০২২
  • শেষবার রাম কমল মুখোপাধ্যায়ের শর্টফিল্ম ‘সিজন গ্রিটিংসে’ পর্দায় দেখা গিয়েছিল অভিনেত্রী সেলিনা জেটলিকে। ২০২০ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। এরপর করোনা, লকডাউনের পর দীর্ঘ সময় কেটেছে। পর্দায় সেলিনার উপস্থিতি চোখে পড়েনি। গত ২৪ নভেম্বর ছিল বলিউড অভিনেত্রীর জন্মদিন। এ দিন ৪১-এ পা দিয়েছেন তিনি।

    বলিউডে কামব্যাক করতেন চান সেলিনা, সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই নিয়েই মুখ খুলেছেন। বর্তমানে অস্ট্রেলিয়ায় থাকেন অভিনেত্রী। স্বামী পিটার হাগ সন্তানদের নিয়ে সুখী গৃহকোণ সেলিনার।

    দুবাইতে ফিল্মফেয়ার (মিডল ইস্ট) স্টার অ্যাচিভার্স অ্যাওয়ার্ডস নাইটে প্রথম ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হন সেলিনা। 'একটি শর্ট ফিল্মে সেরা অভিনয়ের' জন্য পুরস্কার পান অভিনেত্রী।

    বলিউডে প্রত্যাবর্তনের বিষয় কথা বলতে গিয়ে এক সংবাদমাধ্যমকে সেলিনা বলেছেন, ‘কোভিড-১৯ লকডাউনের মধ্যেও আমার শর্ট ফিল্ম সিজনস গ্রিটিংস-এর সাফল্য আমাকে ইন্ডাস্ট্রিতে কামব্যাক করার উৎসাহ জুগিয়েছে। সিজন গ্রিটিংসের জন্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিল্মফেয়ার পুরস্কার এবং এত ভুরি ভুরি প্রশংসার কথা কখনও কল্পনাও করিনি।’

    বছর ৪১-এর অভিনেত্রী জানিয়েছেন, তিনি কমেডি বা লাভ স্টোরির উপর কোনও ছবিতে কাজ করতে চেয়েছেন হামেশাই। এমনকি এখনও সেই ধরণের স্ক্রিপ্ট খোঁজেন তিনি। সেলিনা বলেছেন, ‘সমস্যা হল পর্যাপ্ত স্ক্রিপ্ট নেই, যেগুলি সিজনস গ্রিটিংস- ঋতুপর্ণ ঘোষের প্রতি শ্রদ্ধাঞ্জলির মতো অনন্য এবং অসামান্য। অপরাধ এবং সহিংসতা বেশিরভাগ স্ক্রিপ্টে বেশি প্রাধান্য পায়। আমি মানুষকে সত্যিকারের এবং স্মরণীয় কিছু কমেডি দিয়ে হাসাতে চাই। ভালোবাসায় গল্প দিয়ে পরিপূর্ণ করতে চাই। প্রত্যাশা আমার সঙ্গে ন্যায়বিচার হবে, এই ধরণের স্ক্রিপ্ট ঠিক খুঁজে পাব।’

    ২০০৩ সালে বলিউডে ডেবিউ করেন সেলিনা। ফারদিন খানের বিপরীতে ‘জানাশীন’ ছবি দিয়ে তাঁর অভিনয় কেরিয়ার শুরু হয়। বলিউডে প্রবেশের আগে ২০০১ সালে মিস ইন্ডিয়া খেতাব জিতেছিলেন এবং ২০০১ সালে মিস ইউনিভার্স ফাইনালিস্টদের মধ্যেও একজন ছিলেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)