• Abishek Banerjee: নজরে অনুব্রত গড়, পঞ্চায়েত ভোটের আগে বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠকে অভিষেক
    ২৪ ঘন্টা | ২৫ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:পঞ্চায়েত ভোটের আগে নজরে বীরভূম। অনুব্রত জেলে তাই তৃণমূল নেতার এই গড়ে ভোট কৌশল নিয়ে স্বভাবতই চিন্তিত নেতৃত্ব। জেলার অন্য নেতাদের সঙ্গে তাই শুক্রবার বৈঠকে বসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর তিনটেয় ক্যামাক স্ট্রিটের অফিসে বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এই বৈঠকে বীরভূম জেলার সাংসদ, বিধায়ক ও নেতৃত্বরা উপস্থিত থাকবেন। পঞ্চায়েতর নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতোমধ্যে সমস্ত জেলার সঙ্গে বৈঠক করলেও বীরভূম জেলার সঙ্গে বসেননি অভিষেক।

    অনুব্রতহীন বীরভূমে পঞ্চায়েত নির্বাচনের কৌশল কী হবে তা নিয়ে আলোচনা করতে পারেন অভিষেক। তিনি কী বার্তা দেন আপাতত সেইদিকেই নজর ওয়াকিবহাল মহলের। পাশাপাশি নির্বাচনের আগে বীরভূম জেলায় সাংগঠনিক কোনও পরিবর্তন হয় কিনা সেদিকেও নজর থাকবে।সূত্রের খবর, শুক্রবারের বৈঠকে ডাকা হয়েছে জেলার ১০ বিধায়ককে। বিধানসভা অধিনেশনের কারণে কলকাতাতেই রয়েছেন তারা। এদিন সকালে সংগঠনের জেলা নেতৃত্বও পৌঁছেছেন বলে সূত্রের খবর।

    তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হয়েছেন বেশ কিছুদিন আগেই। পরিস্থিতি সামলাতে ২ সাংসদ ও বিধায়কদের নিয়ে কোর কমিটি গড়েছে তৃণমূল।পাশপাশি ত্রিপুরা সহ মেঘালয় এবং অন্যান্য কয়েকটি ছোট রাজ্য এই মুহুর্তে তৃণমূল কংগ্রেসের পাখির চোখ। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এইসব রাজ্যে নিজেদের সংগঠন শক্তিশালী করার দিকে নজর দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যেই মেঘালয়ে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী হতে চাইছে ঘাসশিবির।
  • Link to this news (২৪ ঘন্টা)