• SSC মামলা: সুপ্রিম কোর্টে স্বস্তি রাজ্যের, বেনামী নিয়োগ নিয়ে হাই কোর্টের নির্দেশে স্থগিতাদেশ
    প্রতিদিন | ২৫ নভেম্বর ২০২২
  • সোমনাথ রায়, নয়াদিল্লি: SSC মামলায় নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টে স্বস্তি রাজ্যের। বেনামী নিয়োগ নিয়ে হাই কোর্টের নির্দেশে ৩ সপ্তাহের জন্য স্থগিতাদেশ জারি করল শীর্ষ আদালত (Supreme Court)। ওই মামলায় সিবিআই (CBI) তদন্ত আপাতত নয়, শিক্ষাসচিব মণীশ জৈনকেও নিয়মিত আদালতে হাজিরা দিতে হবে না। স্থগিতাদেশে এমনই জানিয়েছে সুপ্রিম কোর্ট। 

    এসএসসিতে (SSC) সুপার নিউমেরারি পোস্ট বা অতিরিক্ত শূন্যপদ তৈরি করে 'অযোগ্য'দের নিয়োগের জন্য, স্কুল সার্ভিস কমিশনের আনা আবেদনের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কিন্তু শিক্ষাসচিবের হাজিরার সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। সেখানেও বৃহস্পতিবার একই রায় বহাল ছিল। 

    এরপর বৃহস্পতিবার রাতে সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। শুক্রবার সকালে শুনানি হওয়ার কথা ছিল। সেই শুনানিতেই স্বস্তি পেল রাজ্য। তিন সপ্তাহের জন্য সিবিআই তদন্ত-সহ হাই কোর্টে এই মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একাধিক নির্দেশে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। 
  • Link to this news (প্রতিদিন)