• Mamata Banerjee Suvendu Adhikari : 'বিরোধীরা এলে আরও খুশি হতাম...', বিধানসভার মিউজিয়াম উদ্বোধনে আক্ষেপ মুখ্যমন্ত্রীর
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • বিধানসভায় (West Bengal Assembly) স্মারক এবং মিউজিয়ামের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Of West Bengal )। শুক্রবার সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "বিরোধীরা এলে আরও খুশি হতাম। তাঁরাও এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে পারতেন। গণতন্ত্রের বীজ বপণ করার জন্য বিধানসভাকে ভালোবাসা প্রয়োজন। বিধানসভা সবার।" পাশাপাশি রাজ্য বিধানসভার ৭৫তম বর্ষ উদযাপনি নিয়েও বিশেষ বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী বলেন, "আমার ইচ্ছে, বিধানসভায় প্ল্যাটিনাম জুবিলি বর্ষ উপলক্ষে একটা করে ছোট ছোট কার্ড বিধানসভার (West Bengal Assembly) সমস্ত সদস্যদের দেওয়া হোক। তাহলে আমি খুশি হব।"

    প্রসঙ্গত, এদিন দীর্ঘদিন বাদে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) খোদ ডেকে পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিরোধী দলনেতার সঙ্গে মিনিট পাঁচেকের সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। সেখানে তাঁদের মধ্যে নানা বিষয় নিয়ে সংক্ষিপ্ত আলোচনা হয়। উঠে আসে শিক্ষা প্রসঙ্গও। রাজ্য সরকারের অনুষ্ঠানে কেন বিরোধীরা উপস্থিত থাকেন না, এই নিয়েও কার্যত আক্ষেপ প্রকাশ করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। পরে বিধানসভার মিউজিয়াম উদ্বোধনের (West Bengal Assembly Museum) অনুষ্ঠানেও মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা যায় সেই আক্ষেপের সুর। বিধানসভা সূত্রে খবর, শুভেন্দুর সঙ্গে সাক্ষাতে তাঁকে আসন্ন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival) উদ্বোধনে আসার জন্য আমন্ত্রণ জানান।

    এদিকে, মমতা-শুভেন্দুর এই সাক্ষাৎ (Mamata-Suvendu Meeting) ঘিরে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে জোর তরজা। বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, "রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যের বিরোধী দলনেতাকে বিধানসভার ঘরে ডেকেছিলেন। সেই হিসেবে গিয়েছিলাম। সৌজন্য সাক্ষাৎ হয়েছে। নানা বিষয়ে আলোচনা হয়েছে। তবে আমি বলব রাজ্যের বিরোধী দলনেতাকে উপযুক্ত মর্যাদা দিন।"

    অন্যদিকে, মমতা-শুভেন্দুর সাক্ষাৎ নিয়ে সমালোচনার ঝড় বাম-কংগ্রেস মহলে। CPIM সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "এখন বোঝাপড়া করার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। শুভেন্দুকে ডেকে কোনও লাভ হবে না।"

    এদিন মুখ্যমন্ত্রী বক্তব্য রাখার মাঝেই জানান, বিধানসভার এই অডিটোরিয়াম সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেলে সেখানে নানা অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৫২টি দেশের প্রতিনিধিরা আসবেন কলকাতায়। তাঁদের নিয়ে একটি চা চক্রের আয়োজন করার অনুরোধ জানান মুখ্যমন্ত্রী। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে এই চা চক্রের আয়োজনের আর্জি জানান।
  • Link to this news (এই সময়)