• Mamata Banerjee On Jobs: রাজ্যে আরও ৩ মেডিক্যাল কলেজ: মমতা
    এই সময় | ২৫ নভেম্বর ২০২২
  • নিয়োগ নিয়ে মামলার ফাঁস প্রসঙ্গে বৃহস্পতিবারই উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী ()। শুক্রবারও বিধানসভায় চিকিৎসক ও নার্সের অভাব প্রসঙ্গে উল্লেখযোগ্য মন্তব্য করলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "নিয়োগ করতে গেলে কেস ঠুকে দিচ্ছে। তবু সমস্ত শূন্য পদ পূরণ করা হবে।"

    রাজ্যে মেডিক্যাল কলেজ (Medical College)...

    মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় বলেন, রাজ্যে তিনটি মেডিক্যাল কলেজ হবে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (PPP) মডেলে তা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন তিনি। একইসঙ্গে, ২০২২-২৩ সালের মধ্যে রাজ্যে ১৬ হাজার সুস্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলা, মন্তব্য মমতার। একইসঙ্গে দশ আশার আশাকর্মী নিয়োগ করা হবে, বিধানসভায় জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

    শূন্যপদ পূরণের আশ্বাস...

    সরকারি হাসপাতালগুলিতে চিকিৎসক ও নার্সের 'অভাব' প্রসঙ্গে বলেন, " নিয়োগ করতে গেলে কেস ঠুকে দিচ্ছে। কিন্তু, সমস্ত শূন্যপদ পূরণ করা হবে।" অর্থাৎ কর্মসংস্থানের ইঙ্গিত দিয়েছেন তিনি। এদিকে যাতে কোনওভাবেই রোগী ফেরানো না হয় সেজন্য আগেই বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিধানসভায় তিনি বলেন, "আগে টাকা দিন তারপর ভর্তি করব, এটা চলবে না। বেসরকারি হাসপাতালে এই ধরনের ঘটনা ঘটছে। এগুলো বন্ধ করতে হবে।" সরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজে যাতে কোনওভাবেই 'দালালচক্র' না চলে সেই বিষয়ে সচেতন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্য দফতরকে তিনি নির্দেশ দেন এই বিষয়ে যদি কোনও অভিযোগ আসে সেক্ষেত্রে তৎক্ষনাৎ ব্যবস্থা নিতে।

    ডেঙ্গি প্রসঙ্গে মমতা...

    বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিধানসভায় বলেন, "চলতি মরশুমে রাজ্যে ডেঙ্গিতে ১১ জনের মৃত্যু হয়েছে। তাঁদের অনেকেরই কো-মর্বিডিটি ছিল বলেও জানান তিনি।" মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, " কয়েক সপ্তাহ আগে ডেঙ্গি সংক্রমণ ঊর্ধ্বগামী থাকলেও সেই গ্রাফ অনেকটাই কমেছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং শিলিগুড়ি-এই এলাকাগুলিতে ডেঙ্গির প্রাদুর্ভাব বেশি ছিল বলে জানান তিনি। পাশাপাশি রাজ্যে ডেঙ্গি মোকাবিলায় প্রশাসন এবং রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে কী কী পদক্ষেপ করা হয়েছে,সেই বিষয়ে বিস্তারিত তথ্যও তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্যকর্মীরা উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন বলেও মন্তব্য করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।
  • Link to this news (এই সময়)